ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

লিবিয়ায় ২৬ বাংলাদেশি হত্যা: গ্রেফতার ৩ জন রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩০ ঘণ্টা, জুন ৮, ২০২০
লিবিয়ায় ২৬ বাংলাদেশি হত্যা: গ্রেফতার ৩ জন রিমান্ডে ছবি প্রতীকী

ঢাকা: লিবিয়ায় ২৬ বাংলাদেশি হত্যা ও মানবপাচারের ঘটনায় পৃথক দুই মামলায় গ্রেফতার তিনজনকে পাঁচদিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত।

সোমবার (৮ জুন) ঢাকার মে‌ট্রোপ‌লিটন ম্যাজিস্ট্রেট বাকী বিল্লাহ এ রিমান্ড মুঞ্জুর করেন।

রিমান্ডে যাওয়া আসা‌মিরা হলেন- বাদশা মিয়া, জাহাঙ্গীর মিয়া ও লিয়াকত শেখ ওরফে লিপু।

এ দিন তাদের তিনজনকে আদালতে হাজির করে মানবপাচার ও হত্যার অভিযোগে সিআইডির করা মামলায় লিয়াকত শেখের এবং লি‌বিয়ায় নির্যাতনের শিকার একজনের বাবার করা মামলায় বাদশা মিয়া ও জাহাঙ্গীর মিয়ার ১০ দিন করে রিমান্ড চান মামলার তদন্ত কর্মকর্তা। শুনানি শেষে বিচারক প্রত্যেকের পাঁচদিন করে রিমান্ড মুঞ্জুর করেন।

রোববার (৭ জুন) গোয়েন্দা পু‌লি‌শের একাধিক টিম রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে তাদের গ্রেফতার করে। এ সময় তাদের হেফাজতে থাকা চারটি পাসপোর্ট, দুটি মোবাইল ফোন ও টাকার হিসাব সংবলিত দুটি নোটবুক উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার (৩ জুন) রাতে ১৬ জনের নামোল্লেখ পল্টন থানায় মানবপাচার ও সন্ত্রাস দমন আইনে একটি মামলা দায়ের করেন লি‌বিয়ায় নির্যাতনের শিকার রকিরের বাবা মান্নান মুন্সি। মামলাটির তদন্তভার মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) কাছে হস্তান্তর করা হয়েছে।

এর আগে গত ২ জুন সিআইডির উপ-পরিদর্শক (এসআই) এএইচএম আবুল ফজল বাদী হয়ে মানবপাচার ও হত্যার অভিযোগে ৩৮ জনকে আসা‌মি করে পল্টন থানায় আরেক‌টি মামলা করেন।  

সম্প্রতি অবৈধভাবে ইউরোপে প্রবে‌শের সময় লিবিয়ার মিজদাহ শহরে গত ২৮ মে নৃশংস হত্যাকাণ্ডে ২৬ বাংলাদেশি নিহত হয়েছেন। এছাড়া ১১ বাংলাদেশি মারাত্মকভাবে আহত হন। এই ঘটনা দেশ-বিদেশে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করেছে।

বাংলাদেশ সময়: ১৯২১ ঘণ্টা, জুন ০৮, ২০২০
কেআই/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।