ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

ধর্ষণ মামলায় খাগড়াছড়িতে আইনজীবীর যাবজ্জীবন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩০ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২০
ধর্ষণ মামলায় খাগড়াছড়িতে আইনজীবীর যাবজ্জীবন আইনজীবী বেলাল হোসেনকে কারাগারে নেওয়া হচ্ছে। ছবি: বাংলানিউজ

খাগড়াছড়ি: খাগড়াছড়িতে ধর্ষণের ঘটনায় দায়ের করা মামলায় বেলাল হোসেন (৩১) নামে এক আইনজীবীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (২৯ জানুয়ারি) বিকেল সাড়ে ৩টার দিকে খাগড়াছড়ি নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনালের বিচারক এবং জেলা ও দায়রা জজ রেজা মো. আলমগীর হাসান এ রায় দেন।

এ সময় দণ্ডপ্রাপ্ত আসামি বেলাল হোসেন এবং ভিকটিম আদালতে উপস্থিত ছিলেন।

আসামি বেলাল হোসেন খাগড়াছড়ির মাটিরাঙ্গার মাতব্বরপাড়া এলাকার হাজ আক্কাসের ছেলে  এবং চট্টগ্রামে শিক্ষানবিশ আইনজীবী হিসেবে কর্মরত ছিলেন বলে জানা গেছে।

জানা যায়, ২০১৩ সালে বেলাল হোসেনের সঙ্গে মোবাইল ফোনে পরিচয় হয় ভিকটিমের (২৬)। তারপর বেলাল বিয়ের প্রলোভন দেখিয়ে একাধিকবার ভিকটিমের সঙ্গে শারীরিক সম্পর্ক গড়ে তোলেন। একপর্যায় ভিকটিম বেলালকে বিয়ের জন্য চাপ দিলে তিনি অস্বীকার জানায়। পরে ২০১৪ সালের ২৬ জুন ভিকটিম নিজে বাদী হয়ে মাটিরাঙ্গা থানায় একটি মামলা দায়ের করেন। এরপর একই বছরের ১০ অক্টোবর পুলিশ বেলালকে আসামি করে আদালতে চার্জশিট দেয়। মামলা চলাকালীন মোট সাত জন স্বাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে ছয় বছরের মাথায় এ রায় ঘোষণা করেন।

এদিকে মামলায় সন্তুষ্টি প্রকাশ করেছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট বিধান কানুনগো।

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২০
এডি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।