ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

দীপন হত্যা: জাগৃতি প্রকাশনীর ম্যানেজারসহ ৩ জনের সাক্ষ্য

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫০ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৯
দীপন হত্যা: জাগৃতি প্রকাশনীর ম্যানেজারসহ ৩ জনের সাক্ষ্য

ঢাকা: ফয়সাল আরেফীন দীপন হত্যাকাণ্ডের ঘটনায় তার মালিকানাধীন জাগৃতি প্রকাশনীর ম্যানেজার আলাউদ্দিন মিয়াসহ তিনজন আদালতে সাক্ষ্য দিয়েছেন।

সাক্ষ্য দেওয়া অপর দুজন হলেন- শাহবাগের আজিজ সুপার মার্কেট কো-অপারেটিভ মালিক সমিতির সভাপতি নাজমুল আহসান ও উৎস প্রকাশনীর স্বত্বাধিকারী মোস্তফা সেলিম।

মঙ্গলবার (১০ ডিসেম্বর) ঢাকার সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মো. মজিবুর রহমানের আদালতে সাক্ষ্য দেন তারা।

 এরপর আসামিপক্ষের আইনজীবীরা তাদের জেরা করেন। আদালত এই মামলার পরবর্তী সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ২৯ ডিসেম্বর (রোববার) দিন ধার্য করেছেন।

গত ১ ডিসেম্বর এই মামলার সাক্ষ্যগ্রহণ শুরু হয়। সেদিন মামলার বাদী ও দীপনের স্ত্রী রাজিয়া রহমান ও জব্দ তালিকার সাক্ষী  আজিজ সুপার মার্কেট কো-অপারেটিভ মালিক সমিতির অফিস সহকারী আনোয়ার হোসেন আদালতে সাক্ষ্য দেন।  

মামলার নথি থেকে জানা যায়, ২০১৮ সালের ১৫ নভেম্বর সন্ত্রাসবিরোধী আইনে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে দীপন হত্যা মামলার অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবি দক্ষিণের সহকারী পুলিশ কমিশনার ফজলুর রহমান। অভিযোগপত্রে আটজনকে অভিযুক্ত ও ১১ জনকে অব্যাহতির সুপারিশ করা হয়।

আসামিরা হলেন- মইনুল হাসান শামীম, মো. আ. সবুর, খাইরুল ইসলাম, মো. আবু সিদ্দিক সোহেল, মো. মোজাম্মেল হুসাইন ওরফে সায়মন, মো. শেখ আব্দুল্লাহ, বাংলাদেশ সেনাবাহিনীর চাকরিচ্যুত মেজর সৈয়দ জিয়াউল হক এবং আকরাম হোসেন ওরফে হাসিব। এর মধ্যে মেজর সৈয়দ জিয়াউল হক এবং আকরাম হোসেন ওরফে হাসিব পলাতক রয়েছেন।

বাংলাদেশ সময়: ১৭৪৮ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৯
কেআই/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।