ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

হত্যা মামলায় যুবলীগের খালেদ রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৯ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০১৯
হত্যা মামলায় যুবলীগের খালেদ রিমান্ডে

ঢাকা: বাবা ছেলে হত্যার ছয় বছরের এক পুরনো মামলায় যুবলীগ ঢাকা মহানগর দক্ষিণের বহিষ্কৃত সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়াকে সাতদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। 

বুধবার (২৩ অক্টোবর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আতিকুল ইসলাম এ আদেশ দেন।

এর আগে তাকে আদালতে হাজির করে এই মামলায় গ্রেফতার দেখানোসহ ১০ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) পুলিশ সুপার (এসপি) মিনা মাহমুদা।

শুনানি শেষে আদালত সাতদিনের রিমান্ড মঞ্জুর করেন।

মামলার বিবরণীতে জানা যায়, খিলগাঁও এলাকার বাসিন্দা ইসরাইল হোসেন ও তার ছেলে সায়মন ২০১৪ সালের ৪ সেপ্টেম্বর রাজধানী মানি এক্সচেঞ্জ থেকে ৩৮ লাখ টাকা তুলেন। পরে গাড়িতে করে রাত সাড়ে ৮টার দিকে খিলগাঁও থানার তারাগাছ এলাকায় গাড়ি থেকে নামলে তিন-চারজন ছিনতাইকারী তাদের গুলি করে টাকার দুটি ব্যাগ নিয়ে পালিয়ে যায়।

এ সময় গুলিবিদ্ধ বাবা ছেলেকে স্থানীয় খিদমাহ হাসপাতালে নিয়ে যান। ওইদিন সেখানেই সায়মনের মৃত্যু হয়। পরে ইসরাইলকে পঙ্গু হাসপাতালে নেওয়া হয়। এই আঘাতের জেরেই তিনি ২০১৬ সালে মারা যান।

এ ঘটনায় সায়মনের চাচা মজিবুর রহমান ২০১৪ সালের পাঁচ সেপ্টেম্বর বাদী হয়ে খিলগাঁও থানায় দণ্ডবিধির ৩০২, ৩৯৪ ও ৩৪ ধারায় একটি মামলা করেন।

এ মামলায় ২০১৬ সালে তদন্ত করে প্রতিবেদন আদালতে জমা দেয় গোয়েন্দা পুলিশ (ডিবি)। তবে আদালত প্রতিবেদন গ্রহণ না করে স্বপ্রণোদিত হয়ে পিবিআইকে মামলার অধিকতর তদন্তের নির্দেশ দেন।

পিবিআইয়ের তদন্ত চলাকালেই খালেদকে এ মামলায় গ্রেফতার দেখানো পূর্বক ও রিমান্ডের দেওয়া হলো।

বাংলাদেশ সময়: ১৫১৬ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০১৯
কেআই/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।