ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

সম্রা‌টের সহ‌যোগী আরমান ফের রিমা‌ন্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩২ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৯
সম্রা‌টের সহ‌যোগী আরমান ফের রিমা‌ন্ডে এনামুল হক আরমানের ফের পাঁচ দি‌নের রিমান্ড মঞ্জুর

ঢাকা: রমনা থানার মাদক মামলায় যুবলীগ ঢাকা মহানগর দক্ষিণের বহিষ্কৃত সহ-সভাপতি এনামুল হক আরমানের ফের পাঁচ দি‌নের রিমান্ড মঞ্জুর ক‌রে‌ছেন আদালত।

সোমবার (২১ অ‌ক্টোবর) ঢাকার মে‌ট্রোপ‌লিটন ম্যা‌জিস্ট্রেট বাকী বিল্লাহ এই আ‌দেশ দেন।

একই মামলায় গত ১৫ অক্টোবর আরমা‌নের পাঁচ দি‌নের রিমান্ড মঞ্জুর ক‌রা হয়।

সেই রিমান্ড শে‌ষে সোমবার আদাল‌তে হা‌জির ক‌রে ফের তার ১০ দি‌নের রিমান্ড আ‌বেদন ক‌রেন মামলার তদন্তকারী কর্মকর্তা র‌্যাব উপ-প‌রিদর্শক আব্দুল হা‌লিম। অপর‌দি‌কে সম্রা‌টের আইনজীবীরা রিমান্ড বাতিলের আ‌বেদন ক‌রেন। শুনানি শে‌ষে আদালত আরমানের পাঁচ দি‌নের রিমান্ড মঞ্জুর ক‌রেন।

গত ৫ অক্টোবর দিনগত গভীর রাতে কুমিল্লার চৌদ্দগ্রাম থানার আলকরা ইউনিয়নের কুঞ্জশ্রীপুর গ্রামে অভিযান চালায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। ওই গ্রামের মনির চৌধুরীর বাড়ি থেকে যুবলীগ ঢাকা মহানগর দক্ষি‌ণের সভাপ‌তি সম্রাট ও তর সহ‌যোগী আরমানকে আটক করা হয়। পরদিন তাদের নিয়ে রাজধানীতে নিজ নিজ বাড়িতে অভিযান চালায় র‌্যাব।

এছাড়া মদ্যপ অবস্থায় পেয়ে আটকের সময়ই আরমানকে ছয়মাসের কারাদণ্ড দেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। আর কাকরাইলের কার্যালয়ে বন্যপ্রাণীর চামড়া সংরক্ষণের দায়ে সম্রাটকেও একই মেয়াদে সাজা দেওয়া হয়। এরপর তা‌দের‌কে কারাগা‌রে পাঠা‌নো হয়।

গত ৭ অক্টোবর বিকেল সাড়ে ৪টার দিকে রমনা মডেল থানায় র‌্যাব-১ এর ডিএডি আব্দুল খালেক বাদী হয়ে সম্রাটের নামে অস্ত্র ও মাদক আইনে পৃথক দুটি মামলা করেন। এর মধ্যে যুবলীগের সহ-সভাপতি এনামুল হক আরমানকে মাদক মামলায় আসামি করা হয়।

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৯
কেআই/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।