ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

মাদক ব্যবসায়ী জামাই শফিকের ৭ বছরের কারাদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৯
মাদক ব্যবসায়ী জামাই শফিকের ৭ বছরের কারাদণ্ড প্রতীকী ছবি

ঢাকা: রাজধানীর ভাসানটেকের হেরোইন ও ইয়াবা ব্যবসায়ী শফিকুল ইসলাম ওরফে জামাই শফিককে সাত বছর কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। 

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) ঢাকার বিশেষ জজ আদালত-৩ এর বিচারক আবু সৈয়দ দিলজার হোসেন এ রায় দেন। রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন।

শরিফুলকে একটি ধারায় সাত বছরের কারাদণ্ড এবং ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেন আদালত। অপর একটি ধারায় তাকে দুই বছর সশ্রম ও এক হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক মাসের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১৮ সালের ২৭ এপ্রিল গোপন সংবাদের ভিত্তিতে রাজধানীর ভাসানটেক থানাধীন বাগানবাড়ির বেনারসি মাঠের সামনে অভিযান চালায় পুলিশ। তখন দৌড়ে পালানোর সময় শফিকুল ইসলাম ওরফে জামাই শফিককে গ্রেফতার করে পুলিশ। এসময় তার কাছ থেকে ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।  

পরে ভাসানটেক থানার উপ-পরিদর্শক রুহুল আমিন হাওলাদার বাদী হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে তার বিরুদ্ধে মামলা করেন। এরপর গত বছর ৩০ জুন ওই থানার উপ-পরিদর্শক রিপন আলী শেখ আসামির বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন। চার্জশিটভুক্ত ১১ সাক্ষীর মধ্যে মোট সাতজনের সাক্ষ্যগ্রহণের মাধ্যমে বিচারকার্য শেষে আদালত এ রায় দেন।

বাংলাদেশ সময়: ২০৪১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৯
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad