ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

বাফুফে সদস্য কিরণের জামিন বাতিলের শুনানি ১৫ এপ্রিল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৪ ঘণ্টা, এপ্রিল ২, ২০১৯
বাফুফে সদস্য কিরণের জামিন বাতিলের শুনানি ১৫ এপ্রিল মাহফুজা আক্তার কিরণ | বাংলানিউজ ফাইল ছবি

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি করার অভিযোগে দায়ের হওয়া মামলায় বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) কার্যনির্বাহী সদস্য ও নারী ফুটবল কমিটির চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণের জামিন বাতিলের আবেদনের  শুনানি আগামী ১৫ এপ্রিল ধার্য করেছেন আদালত।

মঙ্গলবার (২ এপ্রিল) নারী ফুটবল কমিটির চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণের আদালতে হাজিরা দিন ধার্য ছিলো। তিনি না আসায় তার নিযুক্ত আইনজীবী মোহাম্মদ ওমর ফারুক আসিফ সময়ের আবেদন করেন।

অপরদিকে বাদী পক্ষের আইনজীবী ফিরাজুল ইসলাম ফিরোজ জামিন বাতিলের আবেদন করেন।  

উভয়পক্ষের শুনানি শেষে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সরাফুজ্জামান আনসারী আগামী ১৫ এপ্রিল কিরণের উপস্থিতিতে সকল আবেদন শুনানির দিন ধার্য করেছেন।  

আদালতের পেশকার মোহাম্মদ পারভেজ বাংলানিউজকে এ খবর নিশ্চিত করেন।

গত ১৯ মার্চ মহানগর হাকিম সাদবীর ইয়াহিয়া আহসান চৌধুরী ১০ হাজার টাকার মুচলেকায় কিরণের জামিন মঞ্জুর করেন। এর আগে ১৬ মার্চ ঢাকা মহানগর হাকিম আবু সুফিয়ান মো. নোমান বাফুফের সদস্য কিরণের জামিন নাকচ করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

কিরণের জামিনের পক্ষে তার আইনজীবী লিয়াকত হোসেন আদালতকে বলেন, মামলাটি জামিনযোগ্য ধারা, তিনি সমাজের একজন সম্মানিত ব্যক্তি, জামিন পেলে পালাবেন না, উপযুক্ত জামিনদার দেওয়া হবে। আদালত শুনানি শেষে ১০ হাজার টাকার মুচলেকায় তার জামিন মঞ্জুর করেন।

গত ১৮ মার্চ খণ্ড নথি সংশ্লিষ্ট মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সরাফুজ্জামান আনসারীর আদালতে গেলেও সংশ্লিষ্ট আদালত ১৯ মার্চ না থাকায় দায়িত্বে থাকা আদালতে শুনানি হয়।

প্রধানমন্ত্রীকে কটূক্তি করার অভিযোগে ১২ মার্চ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সরাফুজ্জামান আনসারীর আদালতে কিরণের বিরুদ্ধে একটি মানহানি মামলা করেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সাবেক যুগ্ম সম্পাদক আবু হাসান চৌধুরী প্রিন্স। মামলায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার আবেদন জানানো হয়। পরে একই আদালত কিরণের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।  

১৬ মার্চ সকালে রাজধানীর ধানমণ্ডি থেকে কিরণকে গ্রেফতার করে মতিঝিল থানা পুলিশ।

মামলার বাদী তার অভিযোগে বলেন, গত ৮ মার্চ বাংলাদেশ ফুটবল ফেডারেশনের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলন হয়। সেখানে প্রধানমন্ত্রী, বাংলাদেশ ফুটবল ফেডারেশন, বাংলাদেশ ক্রিকেট বোর্ড, বাংলাদেশ ফুটবল সংগঠকদের মানহানির উদ্দেশ্যে বক্তব্য দেন মাহফুজা আক্তার কিরণ। যা বিভিন্ন সংবাদমাধ্যমেও প্রকাশ হয়।

মামলায় অভিযোগ করা হয়েছে, গত ৮ মার্চ মতিঝিলের বাফুফে কেন্দ্রীয় কার্যালয়ে সম্মেলনে আসামি মাহফুজা আক্তার কিরণ বলেন, ‘পিএম হিসাবে সব খেলাই তার কাছে সমান। সে সেখানে কেন দু’চোখে দেখবে। মেয়েরা ব্যাক টু চ্যাম্পিয়ান। গিফট তো পরের কথা। অভিনন্দন তো দিতে পারে। মিডিয়াতে কি কোনো অভিনন্দন জানাইছে? বাফুফের টাকা কেন প্রধানমন্ত্রীর হাত দিয়ে দেওয়া হবে? বিসিবির প্রধানমন্ত্রীর সঙ্গে অনেক স্বার্থ আছে। বিসিবি সরকারের অনেক ফ্যাসিলিটিজ নেয়। চুন থেকে পান খসলেই প্লট পেয়ে যায়, গাড়ি পেয়ে যায়। বাফুফে সরকারের কাছে থেকে কোনো ফ্যাসিলিটিজ নেয় না। ’

বাংলাদেশ সময়: ১৫৩৩ ঘণ্টা, এপ্রিল ০২, ২০১৯
এমএআর/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।