ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

উপস্থাপক মাওলানা ফারুকী হত্যার প্রতিবেদন ৩ অক্টোবর

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬০১ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৮
উপস্থাপক মাওলানা ফারুকী হত্যার প্রতিবেদন ৩ অক্টোবর

ঢাকা: বেসরকারি টেলিভিশন চ্যানেল আই’র ইসলামিক অনুষ্ঠান ‘কাফেলা’ ও ‘শান্তির পথ’র উপস্থাপক মাওলানা নুরুল ইসলাম ফারুকী হত্যা মামলার প্রতিবেদনের জন্য আগামী ৩ অক্টোবর দিন ধার্য করেছেন আদালত।

মঙ্গলবার (১৪ আগস্ট) মামলাটির পুলিশ প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য ছিল। কিন্তু সিআইডি কোন প্রতিবেদন না দেওয়ায় ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সুব্রত ঘোষ নতুন করে এ দিন ধার্য করেন।

নিহত ফারুকী চ্যানেল আই’র ধর্মীয় অনুষ্ঠান ‘কাফেলা’ ও ‘শান্তির পথে’ এবং মাই টিভির লাইভ অনুষ্ঠান ‘সত্যের সন্ধানে’র উপস্থাপক ছিলেন।

এছাড়াও তিনি আহলে সুন্নাত ওয়াল জামায়াতের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও সুপ্রিম কোর্ট জামে মসজিদের খতিবের দায়িত্ব পালন করতেন।

২০১৪ সালের ২৭ অক্টোবর রাতে রাজধানীর ১৭৪, পূর্ব রাজাবাজারের বাসার দ্বিতীয়তলায় মাওলানা নুরুল ইসলাম ফারুকীকে গলাকেটে হত্যা করে দুর্বৃত্তরা।

এ ঘটনায় নিহত ফারুকীর ছেলে ফয়সাল ফারুকী অজ্ঞাতপরিচয় আট-নয়জনকে আসামি করে শেরে বাংলানগর থানায় মামলা করেন। মামলায় ফারুকীকে হত্যা করে বাসা থেকে ৬ লাখ ৩ হাজার টাকা লুট হওয়ার অভিযোগ আনা হয়।

বাংলাদেশ সময়: ১১৫৮ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৮
এমআই/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad