ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

প্রস্তাবিত ‘মেডিয়েশন অ্যাক্ট’ আইন কমিশনে হস্তান্তর

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৬ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৮
প্রস্তাবিত ‘মেডিয়েশন অ্যাক্ট’ আইন কমিশনে হস্তান্তর এ বি এম খায়রুল হকের কাছে বিমসের প্রতিনিধি দলের সদস্যরা প্রস্তাবিত আইন হস্তান্তর করছেন

ঢাকা: বাংলাদেশ ইন্টারন্যাশনাল মেডিয়েশন সোসাইটি (বিমস) এর তৈরি করা প্রস্তাবিত আইন ‘মেডিয়েশন অ্যাক্ট-২০১৮’ বিবেচনার জন্য আইন কমিশনে হস্তান্তর করা হয়েছে।

সোমবার (১৩ আগস্ট) রাজধানীতে কমিশনের কার্যালয়ে আইন কমিশনের চেয়ারম্যান সাবেক প্রধান বিচারপতি এ বি এম খায়রুল হকের কাছে বিমসের প্রতিনিধি দল প্রস্তাবিত আইনটি হস্তান্তর করেন। এ সময় আইন কমিশনের সদস্য বিচারপতি এ টি এম ফজলে কবির উপস্থিত ছিলেন।

বিমসের চেয়ারম্যান অ্যাডভোকেট সমরেন্দ্র নাথ গোস্বামীর নেতৃত্বে প্রতিনিধি দলে বিমসের সেক্রেটারি অ্যাডভোকেট হরিদাস পাল, ট্রেজারার অ্যাডভোকেট মো. হুমায়ন কবির শিকদার, নির্বাহী সদস্য অ্যাডভোকেট মো. আলমগীর হোসেন, অ্যাডভোকেট আফসানা বেগম ও অ্যাডভোকেট সৃজনী ত্রিপুরা উপস্থিত ছিলেন।

পরে বিমসের চেয়ারম্যান অ্যাডভোকেট সমরেন্দ্র নাথ গোস্বামী বলেন, ‘মেডিয়েশন অ্যাক্ট-২০১৮’ নামে প্রস্তাবিত আইনটিতে ৭টি প্যারায় ৪৮টি ধারা সন্নিবেশিত করা হয়েছে।  

প্রস্তাবিত আইনে, উপযুক্ত ট্রেইনারের মাধ্যমে সৎ ও আইনে দক্ষ মেডিয়েটরের মাধ্যমে মেডিয়েশন কার্য পরিচালনার কথা বলা হয়েছে। প্রস্তাবিত আইনে একটি কেন্দ্রীয় মেডিয়েশন বোর্ড গঠনের কথাও বলা হয়েছে। যেখানে প্রধান বিচারপতি পদাধিকার বলে চেয়ারম্যান হিসেবে থাকবেন।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৮
ইএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।