ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

মুনির শরিফের স্মরণসভায় প্রধান বিচারপতি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৯ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৮
মুনির শরিফের স্মরণসভায় প্রধান বিচারপতি আইনজীবী শাহ মো. মুনির শরিফের স্মরণসভা

ঢাকা: সদ্যপ্রয়াত সুপ্রিম কোর্টের আইনজীবী শাহ মো. মুনির শরিফ স্মরণে সভা করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় এলএলএম ল’ইয়ার্স অ্যাসোসিয়েশন (ডুলা)।

বুধবার (১৮ জুলাই) সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন।

বার কাউন্সিলের সাবেক ভাইস চেয়ারম্যান আবদুল বাসেত মজুমদারের জামাতা শাহ মো. মুনির শরিফ সম্পর্কে স্মরণসভায় অংশ নিয়ে বিচারপতি ও আইনজীবীরা বলেন, ভবিষ্যতে মুনির শরিফ প্রতিথযশা আইনজীবী হয়ে দেশে ন্যায়বিচার প্রতিষ্ঠায় গৌরবোজ্জল ভূমিকা রাখতে পারতেন।

অল্প সময়ের মধ্যে তিনি উল্লেখ্যযোগ্য ও নির্ভরযোগ্য আইনজীবী হয়ে উঠেছিলেন। তার মৃত্যুতে আইন অঙ্গনে অপূরণীয় শূন্যতার সৃষ্টি হলো।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেন।  

আবদুল বাসেত মজুমদার বলেন, মুনির শরিফ ছিলো আমার ছেলের মতো। আইনজীবী ও বিচারকদের মুখে তার প্রশংসা শুনে আমি খুব গর্ববোধ করতাম। পিতার কাঁধে সন্তানের লাশ কত ভারী, তা শুধু সেই বাবাই বোঝেন যার সন্তান মারা গেছে। তার মৃত্যু আমার জন্য হৃদয়বিদারক ঘটনা। তার উত্থান হয়েছিল দ্রুত, সে চলেও গেল দ্রুত।

সভায় বক্তব্য দেন আপিল বিভাগের বিচারপতি মোহাম্মদ ইমান আলী, বিচারপতি মির্জা হোসেইন হায়দার, অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি জয়নুল আবেদীন, বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান ইউসুফ হোসেন হুমায়ুন, আবদুল বাসেত মজুমদার, সাবেক আইনমন্ত্রী আব্দুল মতিন খসরু, ব্যারিস্টার আমিনুল হক, জাতীয় মানবাধিকার কমিশনের সাবেক চেয়ারম্যান ড. মিজানুর রহমান প্রমুখ।

সংগঠনটির সম্পাদক শেখ আলী আহমেদ খোকনের সঞ্চালনায় স্মরণসভার সভাপতিত্ব করেন আইনজীবী এ কে এম ফয়েজ।

আইনজীবী শাহ মো. মুনির শরিফ ৮ জুলাই ইন্তেকাল করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের সাবেক ছাত্র।

বাংলাদেশ সময়: ২২০২ ঘণ্টা, জুলাই ১৮,২০১৮
ইএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad