ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

না'গঞ্জে মিস্ত্রি হালিম হত্যায় ৪ জনের ফাঁসি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৫ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৮
না'গঞ্জে মিস্ত্রি হালিম হত্যায় ৪ জনের ফাঁসি

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের ফতুল্লায় ইলেকট্রনিক মিস্ত্রি আব্দুল হালিম (৩৪) হত্যাকাণ্ডে জড়িত ৪ জনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। এছাড়া চার জনকে সাত বছর করে কারাদণ্ড ও ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়। 

বুধবার (১৮ জুলাই) দুপুরে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ মো. আনিসুর রহমানের আদালত এ রায় দেন। এ মামলায় তিন আসামিকে খালাস দিয়েছেন আদালত।

 দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- ইকবাল, সোহাগ, সাদেক ও বাবু কাজী।

খালাস আসামিরা হলেন- আবুল হোসেন, মেহেদী ও মোক্তার হোসেন। রায় ঘোষণার সময় এরা তিনজনই আদালতে উপস্থিত ছিলেন। এছাড়া দণ্ডপ্রাপ্ত আসামিরা সবাই পলাতক রয়েছেন।

হত্যাকাণ্ডের ঘটনায় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছিলেন আসামি সাদেক। পরে তিনি উচ্চ আদালত থেকে জামিন নেওয়ার পর পলাতক রয়েছেন।

নারায়ণগঞ্জ জেলা ও দায়রা আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) ওয়াজেদ আলী খোকন বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, ২০১৭ সালের ১৭ আগস্ট নারায়ণগঞ্জের ফতুল্লার কাশিপুর এলাকায় আবদুল হালিমের বস্তাবন্দি অবস্থায় হাত পা বিহীন মরদেহ উদ্ধারের পর পরিবারের সদস্যরা তাকে শনাক্ত করেন। এ ঘটনায় তার পরিবারর একটি মামলা দায়ের করে।  ব্যবসায়িক লেনদেন ও পাওনা ৫ লাখ টাকা চাইতে গিয়েই খুন হন ইলেকট্রনিক মিস্ত্রি হালিম। পরে মামলার আসামিদের সাক্ষী প্রমানের ভিত্তিতে আদালত এ রায় দেন।

বাংলাদেশ সময়: ১৩৪৩ঘণ্টা, জুলাই ১৮, ২০১৮
আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।