ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

খালেদার বিরুদ্ধে পরোয়ানা জারি বিষয়ে আদেশ ২৯ আগস্ট

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৪৮ ঘণ্টা, জুলাই ১৬, ২০১৮
খালেদার বিরুদ্ধে পরোয়ানা জারি বিষয়ে আদেশ ২৯ আগস্ট খালেদা জিয়া/ফাইল ছবি

ঢাকা: বঙ্গবন্ধু ও আওয়ামী লীগকে জড়িয়ে কটূক্তি করার মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি বিষয়ে আদেশের জন্য আগামী ২৯ আগস্ট দিন ধার্য করেছেন আদালত।

সোমবার (১৬ জুলাই) সকালে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবু সাঈদের আদালতে মামলার বাদী জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকী আবেদন করলে বিকেলে ম্যাজিস্ট্রেস্ট আদেশের জন্য এদিন ধার্য করেন।

মামলার বাদী এবি সিদ্দিকী জানান, ঘটনার সত্যতা পাওয়ায় গত ৩০ জুন খালেদা জিয়ার বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা ও শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি -তদন্ত) জাফর আলী বিশ্বাস।

তাই খালেদা জিয়ার বিরুদ্ধে পরোয়ানা জারির আবেদন করা হয়েছিল।

এ ঘটনায় ২০১৭ সালের ২৫ জানুয়ারি আদালতে মামলাটি করেন এবি সিদ্দিকী। ওইদিন আদালত শাহবাগ থানার ওসিকে অভিযোগের বিষয় তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছিলেন।

২০১৬ সালের ৩১ ডিসেম্বর রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন অব বাংলাদেশের এক অনুষ্ঠানে খালেদা জিয়া বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশের স্বাধীনতা চাননি, তিনি পাকিস্তানের প্রধানমন্ত্রিত্ব চেয়েছিলেন। জেনারেল জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণা দেওয়ায় এ দেশের জনগণ যুদ্ধে নেমেছিল।

বাদী মামলায় অভিযোগ করেন, খালেদা জিয়ার এ ধরনের বক্তব্য বঙ্গবন্ধু, আওয়ামী লীগ ও তিনি ওইদলের অনুসারী হওয়ায় তারও মানহানি ঘটেছে।

বাংলাদেশ সময়: ১১৪৮ ঘণ্টা, জুলাই ১৬, ২০১৮
এমআই/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।