ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

রাশেদ খাঁন ১০ দিনের রিমান্ডে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৪ ঘণ্টা, জুলাই ৮, ২০১৮
রাশেদ খাঁন ১০ দিনের রিমান্ডে রাশেদ খাঁন

ঢাকা: সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত ‘বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের’ যুগ্ম-আহ্বায়ক রাশেদ খাঁনের ফের ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার (৮ জুলাই) রাশেদকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে দুই মামলায় ফের ২০ দিন রিমান্ডে নেওয়ার আবেদন করে পুলিশ।

মামলা দু’টির একটি ফেইসবুকে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে কটূক্তির অভিযোগে তথ্য প্রযুক্তি আইনে মামলা।

অপরটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসির বাড়িতে ভাঙচুর মামলায় এ রিমান্ড আবেদন করা হয়।

শুনানি শেষে অতিরিক্ত মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান নুর দুই মামলায় পাঁচদিন করে ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

১ জুলাই (রোববার) রাজধানীর মিরপুর এলাকা থেকে রাশেদকে গ্রেফতার করে ডিবি পুলিশ।

এরপর ফেইসবুকে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে কটূক্তির অভিযোগে তথ্য প্রযুক্তি আইনে দায়ের করা মামলায় তাকে পাঁচদিনের রিমান্ডে পাঠিয়েছিল অপর এক আদালত।  

গত ১ জুলাই ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির আইন বিষয়ক সম্পাদক আল-নাহিয়ান খান বাদী হয়ে শাহাবাগ থানায় আইসিটি আইনে মামলাটি দায়ের করেন।

ভিসির বাসভবনে হামলার মামলার অভিযোগে বলা হয়, গত ৯ এপ্রিল রাতে অজ্ঞাতনামা সন্ত্রাসী ও দুষ্কৃতকারী ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনের দেয়াল টপকে এবং ভবনের ফটকের তালা ভেঙে ভেতরে ঢুকে বাসভবনে ভাঙচুর করে ক্ষতিসাধন করে এবং মূল্যবান সম্পদ লুটতরাজ করে। তাছাড়া ভবনে রাখা দু’টি গাড়ি পুড়িয়ে দেয় এবং আরও দু’টি গাড়ি ভাঙচুর করে।

এ ঘটনায় গত ১০ এপ্রিল ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘সিনিয়র সিকিউরিটি অফিসার’ এস এম কামরুল আহ্সান ঢাকার শাহবাগ থানায় অপর মামলাটি দায়ের করেন।  

বাংলাদেশ সময়: ১৮৩৮ ঘণ্টা, জুলাই ০৮, ২০১৮
এমআই/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।