ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

সিলেটে হত্যা মামলায় ৮ জনের যাবজ্জীবন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৩ ঘণ্টা, জুলাই ৩, ২০১৮
সিলেটে হত্যা মামলায় ৮ জনের যাবজ্জীবন

সিলেট: সিলেটে হত্যা মামলায় আট আসামির যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। এ মামলায় একজন নারী আসামি খালস পেয়েছেন।

মঙ্গলবার (৩ জুলাই) বিকেলে সিলেট মহানগর দায়রা জজ আদালতের বিচারক মফিজুর রহমান ভূঁইয়া এ রায় ঘোষণা করেন।

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা হলেন- সিলেট সদর উপজেলার জৈনকারকান্দি গ্রামের ইশরাদ আলী, তেরা, বাবুল, কামাল, দুলাল, নন্দিরগাওয়ের বিল্লাল মিয়া, পার্শ্ববর্তী জালালাবাদ ইউনিয়নের টেকারবাড়ি গ্রামের সমছু মিয়া ও ওসমানী নগরের আকবর আলী।

আদালতের পিপি অ্যাডভোকেট মফুর আলী এ তথ্য নিশ্চিত করে বাংলানিউজকে বলেন, দণ্ডপ্রাপ্তদের মধ্যে বাবুল ও বিল্লাল মিয়া পলাতক রয়েছেন। এছাড়া মামলা থেকে অব্যহতি পেয়েছেন নন্দিরগাওয়ের ফুলবানু বেগম।

মামলার বরাত দিয়ে আদালত সূত্র জানায়, মামলার মোকদ্দমার জের ধরে জৈনকারকান্দি গ্রামের ফয়জুর রহমানকে ২০১১ সালের ৬ সেপ্টেম্বর রাতে কোনো এক সময় হত্যা করে মরদেহ ফাঁসিতে ঝুলিয়ে রাখা হয়। পরদিন মরদেহ উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় ফয়জুরের স্ত্রী হাফসা বেগম বাদী হয়ে জালালাবাদ থানায় হত্যা মামলা দায়ের করেন। ২০১১ সালের ১৩ ডিসেম্বর মামলার তদন্তকারী কর্মকর্তা জালালাবাদ থানার প্রাক্তন উপ-পরিদর্শক (এসআই) এনামুল হক চৌধুরী আদালতে অভিযোগপত্র দাখিল করেন। এর প্রেক্ষিতে বিচারকার্য শুরু হয়ে ২৬ জন সাক্ষীর মধ্যে ২২ জনের সাক্ষ্যপ্রমাণের পরিপ্রেক্ষিতে নয় আসামির  মধ্যে আটজনের যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয় ও একমাত্র নারী আসামিকে খালাস দেন বিচারক।

বাংলাদেশ সময়: ১৬১১ ঘণ্টা, জুলাই ৩, ২০১৮
এনইউ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।