ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

মাদারীপুরে হত্যা মামলায় ২ জনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৬ ঘণ্টা, জুন ২৭, ২০১৮
মাদারীপুরে হত্যা মামলায় ২ জনের যাবজ্জীবন

মাদারীপুর: মাদারীপুরের শিবচরে মোস্তফা মাতুব্বর হত্যা মামলায় দুইজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

বুধবার (২৭ জুন) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. শরিফউদ্দিন আহমেদ এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- শিবচর উপজেলার উমেদপুরের আলাউদ্দিন মাতুব্বরের ছেলে আবু তালেব মাতুব্বর ও সদর উপজেলার ধুরাইল ইউনিয়নের খালাসিকান্দির আয়উব খালাসীর ছেলে শাহাদাৎ খালাসী।

মামলার সূত্রে জানা যায়, শিবচর বাজারে হোটেল ব্যবসাকে কেন্দ্র করে মোস্তফা মাতুব্বরের সঙ্গে তার ছোট ভাই আবু তালেবের বিরোধ সৃষ্টি হয়। এরই জেরে ১৯৯৭ সালের ৪ এপ্রিল রাতে আবু তালেব তার সহযোগী শাহাদাৎকে নিয়ে হোটেলর মধ্যে ঘুমন্ত অবস্থায় মোস্তফাকে কুপিয়ে ও শ্বাসরোধ করে হত্যা করে।  

ঘটনার পরদিন মোস্তফার স্ত্রী রহিমা বেগম বাদী হয়ে শিবচর থানায় দুইজনের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা দায়ের করেন। পরে ১৯৯৮ সালের ৩১ মে থানার উপ-পরিদর্শক (এসআই) খালেক আবু তালেব ও শাহাদাতের নামে আদালতে চার্জশিট (অভিযোগপত্র) দেন।

দীর্ঘ যুক্তিতর্ক শেষে বিচারক মামলার দুই আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দেন। একই সঙ্গে ১০ হাজার টাকা করে জরিমানা করেন। অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়। মামলায় গ্রেফতারের পরে আসামিরা জামিন নিয়ে পলাতক রয়েছেন।

মাদারীপুর জেলা দায়রা জজ আদালতের রাষ্ট্রপক্ষের কৌঁসুলি (পিপি) মো. এমরান লতিফ বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, জুন ২৭, ২০১৮
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad