ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

কুড়িগ্রামে শিশু হত্যার দায়ে একজনের যাবজ্জীবন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৭ ঘণ্টা, জুন ২১, ২০১৮
কুড়িগ্রামে শিশু হত্যার দায়ে একজনের যাবজ্জীবন

কুড়িগ্রাম: কুড়িগ্রাম শহরের চতুর্থ শ্রেণীতে পড়ুয়া মহন্ত রবি দাস নামে এক শিশুকে হত্যার দায়ে বেলী রানি দাসের (শিশুটির কাকি) যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়াও তাকে ১০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও ছয়মাসের দণ্ড দেওয়া হয়।

বৃহস্পতিবার (২১ জুন) দুপুরে কুড়িগ্রাম জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আখতার-উল-আলম এ দণ্ডাদেশ দেন। রায় দেওয়ার সময় আসামি বেলী রানি দাস উপস্থিত ছিলেন।

মহন্ত রবি দাস হত্যা মামলার আসামি বেলীর বিরুদ্ধে আনিত অভিযোগ প্রমানিত হওয়ায় দণ্ডবিধির ৩০২ ধারায় এ রায় দেন বিচারক।

আসামি পক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট মুহা. ফখরুল ইসলাম ও রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট আব্রাহাম লিংকন।

মামলার বিবরণে জানা যায়, ২০১৪ সালের ২০ এপ্রিল মহন্ত রবি দাস (১২) শহরের গোরস্থানপাড়ার বাড়ি থেকে বের হয়ে আর ফিরে আসেনি। পরে তার পরিবারের লোকজন জানতে পায় তার কাকি মা বেলী মহন্ত রবিকে সঙ্গে করে নিয়ে গেছে।

কিন্তু সেদিনই রাত ১১টার দিকে বেলী বাড়িতে ফিরে এলে তিনি মহন্ত রবিকে সঙ্গে নিয়ে যাওয়ার কথা অস্বীকার করেন। পরের দিন সকাল সাড়ে ৮টার দিকে কুড়িগ্রাম পৌর এলাকার হরিকেশ গ্রামের একটি ধানক্ষেত থেকে শিশুটির মরদেহ উদ্ধার করা হয়।

ওদিনই বাদী হয়ে কুড়িগ্রাম সদর থানায় বেলীকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করে মহন্ত রবি দাসের বড় ভাই পরেশ রবি দাস।

বাংলাদেশ সময়: ১৫০৩ ঘণ্টা, জুন ২১, ২০১৮
এফইএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।