ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

অনন্ত হত্যার অভিযোগ গঠন ৩০ জুন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫১ ঘণ্টা, মে ১৪, ২০১৮
অনন্ত হত্যার অভিযোগ গঠন ৩০ জুন

সিলেট: লেখক, ব্লগার অনন্ত বিজয় দাশ হত্যা মামলার অভিযোগ গঠনের দিন পিছিয়ে ৩০ জুন র্নিধারণ করা হয়েছে। একইসঙ্গে মামলাটি বিচারের জন্য অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতে প্রেরণ করা হয়েছে।

সোমবার (১৪ মে) সিলেট মহানগর দায়রা জজ আদালতে এই মামলার অভিযোগ গঠনের তারিখ নির্ধারণ করেন বিচারক মফিজুর রহমান ভুইঞা।
 
মহানগর দায়রা জজ আদালতের পিপি অ্যাডভোকেট মফুর আলী বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করে বলেন, আসামি শফিউর রহমান ফারাবিকে আদালতে হাজির না করায় মামলার অভিযোগ গঠনের দিন পেছানো হয়েছে।

 

মামলায় অভিযুক্তরা হলেন- সিলেটের কানাইঘাট উপজেলার ফালজুড় গ্রামের জমশেদ আলীর ছেলে আবুল হোসেন ওরফে আবুল হোসাইন (২৫), একই উপজেলার খালপাড় তালবাড়ি গ্রামের আবদুর রবের ছেলে ফয়সাল আহমদ (২৭), সুনামগঞ্জ জেলার তাহিরপুর উপজেলার বীরেন্দ্র নগর বাগলী গ্রামের আমির উদ্দিনের ছেলে হারুনুর রশিদ (২৫), কানাইঘাট থানার পূর্ব ফালজুড় গ্রামের হাফিজ মঈন উদ্দিনের ছেলে মান্নান ইয়াহিয়া ওরফে মান্নান রাহী ওরফে এবি মান্নান ইয়াহিয়া ওরফে ইবনে মঈন (২৪), ফালজুড় গ্রামের জোয়াদুর রহমানের ছেলে আবুল খায়ের রশিদ আহমদ (২৪) এবং ব্রাহ্মণবাড়িয়ার কালীশ্রীপাড়ার ফেরদৌস-উর-রহমানের ছেলে শফিউর রহমান ফারাবী (৩০)। এদের মধ্যে মান্নান রাহী, রশিদ আহমদ ও ফারাবী কারাগারে। অন্যরা পলাতক রয়েছেন।

২০১৭ সালের ২৮ আগস্ট ৫ জনকে আসামি করে এবং ১১ জনকে অব্যাহতি চেয়ে অভিযোগপত্র দাখিল করেন তদন্তকারী কর্মকর্তা সিআইডির পরিদর্শক আরমান আলী।

গত ১৮ অক্টোবর চার্জশিটের ওপর শুনানি অনুষ্ঠিত হলে পুনরায় তদন্ত শেষে সম্পূরক চার্জশিট দাখিলের নির্দেশ দেন আদালত। পরে ১০ জনের বিরুদ্ধে ‘অপরাধ সংশ্লিষ্টতা পাওয়া যায়নি’ উল্লেখ করে আদালতে সম্পূরক দেওয়া হয় বলে জানিয়েছে আদালত সূত্র।

মামলা থেকে অব্যাহতি পেয়েছেন স্থানীয় দৈনিক সবুজ সিলেটের আলোকচিত্রী ইদ্রিছ আলী (২৪), সিলেটের কানাইঘাট উপজেলার পূর্ব ফালজুড় গ্রামের হাফিজ মঈন উদ্দিনের ছেলে মোহাইমিন নোমান (১৯), লক্ষ্মীপুর জেলার রামগঞ্জ থানার রমনপুর জমাদার বাড়ির মোহাম্মদ আলীর ছেলে সাদেক আলী মিঠু (২৮), যশোর জেলার কোতোয়ালী থানার এসএমএ করিম রোডের এএফ রশিদুর রহমানের ছেলে তৌহিদুর রহমান গামা (৫৯), ঢাকার মিরপুরের জব্বার মল্লিকের ছেলে আমিনুল মল্লিক (৩৫), যাত্রাবাড়ীর দক্ষিণ কাজলার মইনউদ্দিনের ছেলে জাকিরুল্লাহ হাসান (১৯), পল্লবীর বাউনিয়াবাদ কলোনির তাজুল ইসলামের ছেলে আরিফুল ইসলাম আরফান মুসফিক (২০), বাগেরহাটের গোয়াখালি গ্রামের রেজাউল কবির বিশ্বাসের ছেলে জুলহাস বিশ্বাস (২৪), নওগাঁ জেলার মহাদেবপুরের ডা. আনোয়ারুল ইসলামের ছেলে জাফরান হাসান (২০) এবং বরগুনার হেউলিবুনিয়া গ্রামের নূর মোহাম্মদের ছেলে আবুল বাশার (৪০)।

২০১৫ সালের ১২ মে নগরের সুবিদবাজারে অনন্ত বিজয় দাশকে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। এ ঘটনায় নিহতের বড় ভাই রতেশ্বর দাশ বাদী হয়ে সিলেট বিমানবন্দর থানায় অজ্ঞাতপরিচয় চারজনকে আসামি করে মামলা দায়ের করেন।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, মে ১৪, ২০১৮
এনইউ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।