ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

এবার গাসিক নির্বাচন স্থগিতের বিরুদ্ধে জাহাঙ্গীরের আবেদন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪২ ঘণ্টা, মে ৮, ২০১৮
এবার গাসিক নির্বাচন স্থগিতের বিরুদ্ধে জাহাঙ্গীরের আবেদন

ঢাকা: গাজীপুর সিটি করপোরেশন (গাসিক) নির্বাচনের ওপরে হাইকোর্টের দেওয়া স্থগিতাদেশের বিরুদ্ধে বিএনপির প্রার্থীর পর এবার আবেদন করেছেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলম।

মঙ্গলবার (০৮ মে) তার আইনজীবী শফিকুল ইসলাম বাবুল জানান, হাইকোর্টের আদেশের বিরুদ্ধে আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় আবেদন করা হয়েছে। চেম্বার বিচারপতির আদালতে এ আবেদনের উপর শুনানি হতে পারে।

এর আগে হাইকোর্টের আদেশের বিরুদ্ধে আপিল বিভাগের চেম্বার আদালতে আবেদন করেন বিএনপির মেয়র প্রার্থী হাসান উদ্দিন সরকার।  

গাসিক নির্বাচন স্থগিতের বিরুদ্ধে আবেদন করবেন জাহাঙ্গীরও

সোমবার (৭ মে) সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে জাহাঙ্গীর আলম বলেন, যেকোন প্রক্রিয়ায় নির্বাচনটা যেন হয়। গাজীপুর সিটি উন্নয়নের স্বার্থে আমরা নির্বাচন চাই। আমরা গণতন্ত্র চর্চা করতে চাই। গাজীপুর সিটির নির্বাচনের স্বার্থে আমি সবার কাছে সহযোগিতা চাই। এজন্য আমি হাইকোর্টেও এসেছি।  

রোববার (৬ মে) গাসিক নির্বাচন স্থগিতের নির্দেশ দেন হাইকোর্ট।

সিটি করপোরেশনে সাভারের শিমুলিয়া ইউনিয়নের ছয়টি মৌজাকে অন্তর্ভুক্ত করার বৈধতা নিয়ে করা একটি রিট আবেদনের শুনানি নিয়ে বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি জাফর আহমেদের হাইকোর্ট বেঞ্চ রুলসহ এ আদেশ দেন।

রুলে গাজীপুর সিটি করপোরেশনে সাভারের শিমুলিয়া ইউনিয়নের ছয়টি মৌজাকে অন্তর্ভুক্ত করা বেআইনি হবে না- তা চার সপ্তাহের মধ্যে জানতে চেয়েছেন হাইকোর্ট।

আদালতে রিট আবেদনটি করেন সাভার উপজেলার আশুলিয়া থানার শিমুলিয়া ইউনিয়নের চেয়ারম্যান এ বি এম আজহারুল ইসলাম সুরুজ।

বাংলাদেশ সময়: ১৩৪০ ঘণ্টা, মে ০৮, ২০১৮
ইএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।