ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

গাসিক নির্বাচন স্থগিতের বিরুদ্ধে আবেদন করবেন জাহাঙ্গীরও

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৭ ঘণ্টা, মে ৭, ২০১৮
গাসিক নির্বাচন স্থগিতের বিরুদ্ধে আবেদন করবেন জাহাঙ্গীরও

ঢাকা: গাজীপুর সিটি কর্পোরেশন (গাসিক) নির্বাচনের ওপরে হাইকোর্টের দেওয়া স্থগিতাদেশের বিরুদ্ধে বিএনপির প্রার্থীর পর এবার আবেদন করার কথা জানিয়েছেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলমও।

সোমবার (৭ মে) সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি আবেদন করার কথা জানান। এর আগে দুপুরে হাইকোর্টের আদেশের বিরুদ্ধে আপিল বিভাগের চেম্বার আদালতে আবেদন করেন বিএনপির মেয়র প্রার্থী হাসান উদ্দিন সরকার।

 

জাহাঙ্গীর আলম বলেন, যেকোন প্রক্রিয়ায় নির্বাচনটা যেন হয়। গাজীপুর সিটি উন্নয়নের স্বার্থে আমরা নির্বাচন চাই। আমরা গণতন্ত্র চর্চা করতে চাই। গাজীপুর সিটির নির্বাচনের স্বার্থে আমি সবার কাছে সহযোগিতা চাই। এজন্য আমি হাইকোর্টেও এসেছি।  

এর আগে রোববার (৬ মে) গাসিক নির্বাচন স্থগিতের নির্দেশ দেন হাইকোর্ট।

সিটি করপোরেশনে সাভারের শিমুলিয়া ইউনিয়নের ছয়টি মৌজাকে অন্তর্ভুক্ত করার বৈধতা নিয়ে করা একটি রিট আবেদনের শুনানি নিয়ে বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি জাফর আহমেদের হাইকোর্ট বেঞ্চ রুলসহ এ আদেশ দেন।

রুলে গাজীপুর সিটি করপোরেশনে সাভারের শিমুলিয়া ইউনিয়নের ছয়টি মৌজাকে অন্তর্ভুক্ত করা বেআইনি হবে না- তা চার সপ্তাহের মধ্যে জানতে চেয়েছেন হাইকোর্ট।

আদালতে রিট আবেদনটি করেন সাভার উপজেলার আশুলিয়া থানার শিমুলিয়া ইউনিয়নের চেয়ারম্যান এ বি এম আজহারুল ইসলাম সুরুজ।

**গাসিক নির্বাচন স্থগিতের বিরুদ্ধে বিএনপি প্রার্থীর আবেদন
**গাজীপুর সিটি নির্বাচন: আপিল করতে চান বিএনপি প্রার্থী
**গাজীপুর সিটি নির্বাচন স্থগিত

বাংলাদেশ সময়: ১৪৫৬ ঘণ্টা, মে ০৭, ২০১৮
ইএস/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।