ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

মারধরের ঘটনায় আদালত বর্জনের ঘোষণা আইনজীবীদের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩১ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১৮
মারধরের ঘটনায় আদালত বর্জনের ঘোষণা আইনজীবীদের আদালত প্রাঙ্গণে অাইনজীবীরা, ছবি: বাংলানিউজ

ঢাকা: গেট বন্ধ করে আইনজীবীদের মারধরের বিচার না হওয়া পর্যন্ত ঢাকা চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত বর্জনের ঘোষণা দিয়েছেন আইনজীবীরা।

আইনজীবীদের মারধরের অভিযোগে মঙ্গলবার (২৪ এপ্রিল) দুপুর পৌনে ১টার দিকে ঢাকা বারের সাধারণ সম্পাদক মিজানুর রহমান মামুন এ ঘোষণা দেন।

এর আগে বেলা এগারটার দিকে আসামিকে জামিন দেওয়া-না দেওয়াকে কেন্দ্র করে বিচারকের সামনে আইনজীবীদের সঙ্গে আদালতের স্টাফদের (পেশকার ও পিওন) বাগবিতণ্ডার ঘটনা ঘটে।

পরে বিচারক চলে গেলে স্টাফরা আইনজীবীদের মারধর করেন।

ঢাকা বারের সাধারণ সম্পাদক ও আসামিপক্ষের আইনজীবী মিজানুর রহমার মামুন জানান, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন এক আসামি। আদালতের বিচারক আতিকুল ইসলাম জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এসময় ওই আইনজীবী জামিনের আবেদন ফিরিয়ে নেওয়ার (টেক ব্যাক) জন্য আবেদন করেন। আদালত তাও নামঞ্জুর করেন। এ নিয়ে বিচারকের উপস্থিতিতেই আইনজীবী ও আদালতের স্টাফদের সঙ্গে বাগবিতণ্ডা হয়।  

এ ঘটনায় আইনজীবীরা চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের সব আদালত বর্জন করার ঘোষণা দেন।

বাংলাদেশ সময়: ১৩২২ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১৮
এমআই/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।