ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

হকার উচ্ছেদ মামলায় চারজনের বিরুদ্ধে চার্জশিট

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৯ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৮
হকার উচ্ছেদ মামলায় চারজনের বিরুদ্ধে চার্জশিট

ঢাকা: রাজধানীর গুলিস্তানে ফুটপাতের দোকান উচ্ছেদে অবৈধ বলপ্রয়োগ করে গুরুতর আহত করা ও মালামাল চুরির মামলায় ছাত্রলীগের দুই নেতাসহ চারজনের বিরুদ্ধে চার্জশিট দিয়েছেন পল্টন থানা পুলিশ। 
 

মামলার তদন্ত কর্মকর্তা ওবায়দুর রহমান গত শনিবার (২১ এপ্রিল) ঢাকার সিএমএম আদালতে দণ্ডবিধি আইনে চার্জশিটটি দাখিল করেন। পরেরদিন রোববার (২২ এপ্রিল) মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সারাফুজ্জামান আনছারী মামলাটি বিচারের জন্য ঢাকার সিএমএম আদালতে বদলির নির্দেশ দেন।

সোমবার (২৩ এপ্রিল) বিষয়টি প্রকাশ পায়।
 
এ মামলার আসামিরা হলেন- ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সাব্বির হোসেন, ওয়ারী থানা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আশিকুর রহমান, সাব্বির আহম্মেদ রাসেল ও শামীম হাওলাদার।
 
একই ঘটনায় অস্ত্র আইনের মামলায় গত ১১ এপ্রিল শাহবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) আকরাম হোসেন সিএমএম আদালতে ছাত্রলীগের দুই নেতার বিরুদ্ধে আরেকটি চার্জশিট দাখিল করেন।
 
চার্জশিটে উল্লেখ করা হয়, গুলিস্তানে হকার উচ্ছেদের সময় ১৪০-১৫০ জনের বিরুদ্ধে বলগ্রয়োগ ও অস্ত্র দিয়ে গুলি ছোঁড়ার ঘটনা প্রমাণিত হয়েছে। কিন্তু এ চারজন ছাড়া বাকিদের নাম-ঠিকানা সংগ্রহ করা সম্ভব হয়নি।
 
২০১৬ সালের ২৭ অক্টোবর ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) গুলিস্তানের ফুটপাত উচ্ছেদের সময় ডিএসসিসির কর্মচারীদের সঙ্গে ছাত্রলীগও অংশ নেয়। এসময় ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সাব্বির হোসেন ও ওয়ারী থানা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আশিকুর রহমানকে সঙ্গে থাকা অস্ত্র দিয়ে ফাঁকা গুলিবর্ষণ করতে দেখা যায়।

ওই ঘটনায় শাহবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) মো. মান্নান ছাত্রলীগের ওই দুই নেতাসহ অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। এছাড়াও মাহবুবুল হক সিরাজ নামে এক হকার পল্টন তানায় দণ্ডবিধি আইনে আরেকটি মামলা দায়ের করেন।

বাংলাদেশ সময়: ১৫৫৭ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৮
এমআই/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad