ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

নাটোরে ২ জেএমবি সদস্যের ২০ বছর করে কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৭ ঘণ্টা, মার্চ ১৩, ২০১৮
নাটোরে ২ জেএমবি সদস্যের ২০ বছর করে কারাদণ্ড সাজাপ্রাপ্তরা

নাটোর: নাটোরে অস্ত্র ও সন্ত্রাস দমন আইনের পৃথক দুই ধারায় দুই জেএমবি সদস্যকে ২০ বছর করে সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

সাজাপ্রাপ্তরা হলেন, ময়মনসিংহ জেলার ফুলবাড়ি উপজেলার রাককানাই গ্রামের ইউনুস আলীর ছেলে রাসেল ওরফে তামিম (২৩) ও নওগাঁ জেলার আত্রাই উপজেলার চকবিষ্টপুর গ্রামের ইসমাইল হোসেন ওরফে আব্দুস সাত্তারের ছেলে মোফাজ্জেল হোসেন (৩১)।

নাটোর জজ কোর্টের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট সিরাজুল ইসলাম বাংলানিউজকে এ তথ্য জানিয়েছেন।

মামলার বরাত দিয়ে তিনি জানান, রাসেল ও মোফাজ্জেল জেএমবির সক্রিয় সদস্য। তারা বিভিন্ন সময় নাটোর শহরতলীর বনবেলঘড়িয়া বাইপাস এলাকায় নিষিদ্ধ কর্মকাণ্ড পরিচালনার জন্য গোপনে টাকা সংগ্রহ করতেন এবং নাশকতার পরিকল্পনা করতেন। খবর পেয়ে ২০১৫ সালের ১৪ জুলাই দুপুর পৌনে ১২টার দিকে সেখানে অভিযান চালিয়ে তাদের আটক করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৫) এর সদস্যরা। সেসময় তাদের কাছে একটি পিস্তল, দু’টি ম্যাগাজিন, ছয় রাউন্ড গুলি, মোবাইল ফোন, বই ও আদায়কৃত চাঁদার নগদ পাঁচ হাজার ৫২ টাকা জব্দ করা হয়। এ ঘটনায় নাটোর সদর থানায় সন্ত্রাস বিরোধী ও অস্ত্র আইনে মামলা করেন র‌্যাব-৫ বাগমারা ক্যাম্পের ডিএডি মো. মহিদুল ইসলাম। মামলার শুনানি শেষে অভিযোগ প্রমাণ হওয়ায় আসামিদের উপস্থিতিতে মঙ্গলবার দুপুরে এ রায় দেন  বিচারক।  
 

বাংলাদেশ সময়: ১৫৪৪ ঘণ্টা, মার্চ ১৩, ২০১৮
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।