ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

এক ব্যাংক কর্মকর্তার বিরুদ্ধে ‘কনটেম্পট প্রসিডিং ড্র’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫০ ঘণ্টা, মার্চ ১২, ২০১৮
এক ব্যাংক কর্মকর্তার বিরুদ্ধে ‘কনটেম্পট প্রসিডিং ড্র’

ঢাকা: আদালতের আদেশ অমান্য করায় মেঘনা ব্যাংকের চট্টগ্রামের আমান বাজার শাখার প্রিন্সিপাল অফিসার মীর মোকাররম হোসেনের বিরুদ্ধে আদালত অবমাননার প্রসিডিং ড্র করেছেন হাইকোর্ট।

তলবে হাজির হওয়ার পর বিচারপতি মো. মজিবুর রহমান মিয়ার বেঞ্চ সোমবার (১২ মার্চ) এ আদেশ দেন। এ বিষয়ে শুনানির জন্য ১৪ মার্চ দিনও ধার্য করেছেন আদালত।

আদালতে মামলার বাদী রুবিনা আক্তারের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মনজিল মোরসেদ এবং মীর মোকাররম হোসেনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মো. আমিরুল হক।

পরে মনজিল মোরসেদ এক বিজ্ঞপ্তিতে জানান, ঢাকার আগারগাঁও-এ বসবাসকারী রুবিনা আক্তারের সাথে মেঘনা ব্যাংকের অফিসার মীর মোকাররম হোসেনের বিয়ে বিচ্ছেদ হয়। পরে তাদের পাঁচ বছরের একমাত্র সন্তান মীর সায়ফান আহমেদের হেফাজত নিয়ে মামলা হলে হাইকোর্টের বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া দুই পক্ষের শুনানি শেষে ৯ জানুয়ারি এক আদেশে ফেব্রুয়ারি মাসের প্রথম পনের দিন শিশুটি বাবার কাছে থাকার এবং মাসের শেষ পনের দিন মায়ের কাছে থাকার নির্দেশনা দেন।

হাইকোর্টের আদেশ অনুসারে ১৬ ফেব্রুয়ারি রুবিনা তার ছেলেকে হেফাজতে দেওয়ার জন্য অনুরোধ করলেও মীর মোকাররম হোসেন হেফাজতে দেননি।

এরপর আদালতের আদেশ অমান্য করায় রুবিনা আক্তার একটি আদালত অবমাননার মামলা দায়ের করেন। এ মামলায় ১৯ ফেব্রুয়ারি হাইকোর্ট মীর মোকাররম হোসেনের বিরুদ্ধে রুল জারি করেন এবং ব্যক্তিগতভাবে হাজির হওয়ার নির্দেশ দেন।

সোমবার আদালতে মীর মোকাররম হোসেন হাজির হয়ে জবাব দিলে দুই পক্ষের দীর্ঘ শুনানি শেষে মীর মোকাররম হোসেনের অব্যাহতির আবেদন নামঞ্জুর করে তার বিরুদ্ধে আদালত অবমাননার কারণে কনটেম্পট প্রসিডিং ড্র করেন।

বাংলাদেশ সময়: ২১৪৬ ঘণ্টা, মার্চ ১২, ২০১৮
ইএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad