ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

দুদক সর্বাত্মকভাবে প্রস্তুত, কোনো ছাড় নয়

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৮
দুদক সর্বাত্মকভাবে প্রস্তুত, কোনো ছাড় নয়

ঢাকা: জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছর দণ্ডের রায়ের বিরুদ্ধে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আপিল মামলায় দুর্নীতি দমন কমিশন সর্বাত্মকভাবে আইনি লড়াইয়ে প্রস্তত রয়েছে। আইনি যুক্তিতে দুদক কাউকে ছাড় দেবে না।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) খালেদা জিয়ার আপিলের গ্রহণযোগ্যতার শুনানির জন্য দিন নির্ধারণের পর দুদকের আইনজীবী খুরশীদ আলম খান এ মন্তব্য করেন।

এদিন দুপুরে খালেদা জিয়ার আইনজীবী আবদুর রেজাক খান হাইকোর্টে আপিল দায়ের করেন।

এরপর সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি ও বিএনপির ভাইস চেয়ারম্যান জ্যেষ্ঠ আইনজীবী জয়নুল আবেদীন আপিল আবেদনটি আদালতে উপস্থাপন করেন। আদালত এ আপিলের গ্রহণযোগ্যতার ওপর শুনানির জন্য বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) দিন ধার্য করেছেন।

এ সময় আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান।

পরে খুরশীদ আলম খান বলেন, আগামী বৃহস্পতিবার আপিলের গ্রহণযোগ্যতার উপর শুনানির জন্য তালিকায় আসবে। তারা এ মামলায় দুর্নীতি দমন কমিশনকে পক্ষ করেছেন। যদিও আমরা এখনো তাদের দরখাস্তের কোনো কপি পাইনি। আমরা আপিলে মোকাবিলা করবো। সর্বাত্মকভাবে আমরা প্রস্তুত। আইনি যুক্তিতে কাউকে ছাড় নয়। সে যে হোক না কেন।

আদালতে খালেদা জিয়ার আইনজীবীদের আবেদনের বিরোধিতা করেছেন কিনা এ প্রশ্নে তিনি বলেন, না, আমাদের পক্ষ থেকে বিরোধিতা করা হয়নি। তবে অ্যাটর্নি জেনারেল বলেছেন, অনেক বড় রায়, অনেক পৃষ্ঠা, এটা পড়তে সময় লাগবে। এটা আগামী রোববার দেন। তখন আদালত বলেছেন, দুর্নীতির মামলাগুলো সপ্তাহে দু’দিন শুনানি হয়, বুধবার ও বৃহস্পতিবার। এটা অটোমেটিক্যালি বৃহস্পতিবার চলে যাচ্ছে, সে হিসেবে আগামী বৃহস্পতিবারই আসবে।

বাংলাদেশ সময়: ২১০১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৮
ইএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।