ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আইন ও আদালত

নকল সার জব্দ, কারখানা-গোডাউন সিলগালা, জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৮
নকল সার জব্দ, কারখানা-গোডাউন সিলগালা, জরিমানা জব্দকৃত সকল সার

গোপালগঞ্জ: গোপালগঞ্জ শহরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ নকল সার, প্যাকেট ও সার তৈরির সরঞ্জাম জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। এসময় দোকান মালিককে দুই লাখ টাকা জরিমানা করা হয়।

এছাড়া কারখানা ও গোডাউন সিলগালা করে দেওয়া হয়েছে। মঙ্গলবার বিকেলে শহরের পাচুড়িয়া বাজারের জয় বীজ ভান্ডার থেকে এ সব জব্দ করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা. শাম্মী আক্তার জানান, নকল সার তৈরি করা হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে জয় বীজ ভান্ডারে অভিযান চালায় কৃষি অফিস। এসময় ওই দোকান থেকে বিপুল পরিমাণ নকল সার, প্যাকেট ও সার তৈরির সরঞ্জাম জব্দ এবং দোকান মালিক শওকত শিকদারকে আটক করে তারা।

পরে ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করা হলে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা. শাম্মী আক্তার দোকান মালিক শওকত শিকদারকে দুই লাখ টাকা জরিমানা অনাদায়ে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন।

পরে জয় বীজ ভান্ডারে রক্ষিত সব ভেজাল সার ও সারের বিপুল পরিমাণ প্যাকেট বের করে পুড়িয়ে ফেলা হয়। এছাড়া জয় বীজ ভান্ডারের নকল সার তৈরির নিলামাঠের কারখানা ও গোডাউন সিলগালা করা হয়। এসময় গোপালগঞ্জ সদর উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মো. মিজানুর রহমান উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭২৬ ঘণ্টা, ২০ ফেব্রুয়ারি, ২০১৮
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।