ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

চাঁদপুরে অপহরণ মামলায় যুবকের ১৪ বছরের কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৮
চাঁদপুরে অপহরণ মামলায় যুবকের ১৪ বছরের কারাদণ্ড

চাঁদপুর: চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় এক স্কুলছাত্রীকে অপহরণের অপরাধে ওয়াসিম (২১) নামে এক যুবককে ১৪ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

এছাড়া তাকে পাঁচ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) দুপুর আড়াইটায় চাঁদপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা জজ) মো. আব্দুল মান্নান এ রায় দেন।

ওয়াসিম উপজেলার কালির বাজার এলাকার রায়ের কান্দির জয়নাল বাদ্যকরের ছেলে।  

মামলার বিবরণে জানা যায়, ২০১০ সালের ১২ সেপ্টেম্বর ভোর ৫টার দিকে দশম শ্রেণির এক ছাত্রীকে তার বসতঘর থেকে অপরণ করেন ওয়াসিম। এ ঘটনায় মেয়েটির বাবা ১৪ সেপ্টেম্বর মতলব উত্তর থানায় ওয়াসিমকে আসামি করে অপহরণ করেন।  

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের স্পেশাল পাবলিক প্রসিকিউটর (পিপি) হাবিবুল ইসলাম তালুকদার বাংলানিউজকে বলেন, মামলার তদন্তকারী কর্মকর্তা মতলব উত্তর থানার তৎকালীন উপ-পরিদর্শক (এসআই) লুৎফুর রহমান একই সালের ১৩ ডিসেম্বর ওয়াসিমের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন। ১০ জন সাক্ষীর মধ্যে নয়জনের সাক্ষ্যগ্রহণ শেষে অভিযোগ প্রমাণ হওয়ায় সোমবার এ রায় দেন আদালত।

সরকার পক্ষের সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) ছিলেন মো. জসিম উদ্দিন ভূঁইয়া।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৮
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।