ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

বরিশাল জেলা আইনজীবী সমিতির সভাপতি সাজু, সম্পাদক লিংকন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১৮
বরিশাল জেলা আইনজীবী সমিতির সভাপতি সাজু, সম্পাদক লিংকন সভাপতি সাজু ও সম্পাদক লিংকন। ছবি: সংগৃহীত

বরিশাল: বরিশাল জেলা আইনজীবী সমিতির অনুষ্ঠিত নির্বাচনে দ্বিতীয়বারের মতো অ্যাডভোকেট সৈয়দ ওবায়দুল্লাহ সাজু সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন।

তিনি বহুল আলোচিত আগৈলঝাড়ার সাবেক উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) গাজী তারেক সালমানের বিরুদ্ধে দায়ের করা মানহানি মামলার বাদী ছিলেন।

এদিকে রাজনৈতিক প্যানেল ছাড়া এ নির্বাচেন সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন বিএনপিপন্থী জাতীয়তাবদী আইনজীবী ফোরামের অ্যাডভোকেট এসএম সাদিকুর রহমান লিংকন।

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) সকালে এ ফলাফল ঘোষণা করা হয়।

ফলাফল অনুযায়ী প্যানের ঘোষণা না করা হলেও নির্বাচনে আইনজীবী সমিতির ১১টি কার্যকরী পরিষদের মধ্যে সভাপতিসহ ১০টি পদেই বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সদস্যরা বিজয়ী হয়েছেন আর সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১১টি পদের বিপরীতে ২২জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

নির্বাচনে আওয়ামীপন্থী অ্যাডভোকেট সৈয়দ ওবায়দুল্লাহ সাজু ৩৯১ ভোট পেয়ে সভাপতি পদে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী  প্রার্থী জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের অ্যাড. আবুল কালাম আজাদ পেয়েছেন ৩২২ ভোট।

অপরদিকে সাধারণ সম্পাদক পদে বিএনপিপন্থী জাতীয়তাবদী আইনজীবী ফোরামের সদস্য অ্যাড. এসএম সাদিকুর রহমান লিংকন ৩৬৯ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী অ্যাড. দেলোয়ার হোসেন দিলু পেয়েছেন ৩৪১ ভোট।

এছাড়া সহ সভাপতি পদে অ্যাড. সামসুল হুদা জিন্নাত ও অ্যাড. মো. মাহমুদ হোসেন মাখন, যুগ্ম সম্পাদক পদে আতিকুর রহমান জুয়েল ও ফাহাদ এমএ বাসার ও অর্থ সম্পাদক পদে উজ্জল কুমার রায় বিজীয় হয়েছেন। নির্বাহী সদস্য পদে আব্দুল ওয়াদুদ হাওলাদার, মো. হুমায়ুন কবির খান, মুহাম্মদ আরিফুর রহমান আরিফ ও ইমতিয়াজ আহম্মেদ নির্বাচিত হয়েছেন।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) সকাল নয়টায় শান্তিপূর্ণ পরিবেশে জেলা আইনজীবী সমিতির নির্বাচনের ভোট গ্রহণ শুরু হয়ে একটানা চলে বিকেল চারটা পর্যন্ত।

আইনজীবী সমিতির ৮৩৪ জন সদস্যের মধ্যে ৭৩২ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। রাতভর ব্যালট গণনা শেষে শুক্রবার সকালে নির্বাচন উপ-পরিষদের আহ্বায়ক অ্যাডভোকেট মহসিন ফলাফল ঘোষণা করেছেন।

বাংলাদেশ সময়: ১৭৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১৮
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।