[x]
[x]
ঢাকা, সোমবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৫, ২৮ মে ২০১৮

bangla news

সোনালী ব্যাংকের ২২০১ পদের নিয়োগ বাধা কাটলো

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০২-১৩ ৪:১০:৪৮ পিএম
প্রতীকী

প্রতীকী

ঢাকা: ২০১৬ সালের ২২ ফেব্রুয়ারি সোনালী ব্যাংকের সিনিয়র অফিসার, অফিসার ও অফিসার ক্যাশ পদের দেওয়া বিজ্ঞপ্তি অনুসারে ২২০১টি পদে নিয়োগ প্রক্রিয়ার ওপর স্থিতাবস্থা তুলে নিয়েছেন আপিল বিভাগ।

ফলে ওই বিজ্ঞপ্তি অনুসারে ২২০১টি পদের নিয়োগ প্রক্রিয়ায় বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা। 

এ বিষয়ে পাঁচটি লিভ টু আপিল খারিজ করে মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে চার বিচারপতির আপিল বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে সোনালী ব্যাংকের পক্ষে ছিলেন আইনজীবী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস ও ব্যারিস্টার মেহেদী হাসান চৌধুরী। আবেদনকারীর পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী আবদুল মতিন খসরু, কামরুল হক সিদ্দিকী ও রফিকুর রহমান।

পরে মেহেদী হাসান চৌধুরী সাংবাদিকদের বলেন, চাকরিপ্রার্থীদের পাঁচটি লিভ টু আপিল খারিজ করে দিয়েছেন আপিল বিভাগ। আর পরীক্ষাসহ নিয়োগ প্রক্রিয়ার ওপর থেকে আগের দেওয়া স্থিতাবস্থা তুলে নিয়ে আদেশ দিয়েছেন। এখন ২২০১টি পদে নিয়োগ প্রক্রিয়ায় আর কোনো আইনগত বাধা নেই।

২০১৬ সালের ২২ ফেব্রুয়ারি ২২০১ পদের বিপরীতে সিনিয়র অফিসার, অফিসার ও অফিসার ক্যাশ পদে নিয়োগের জন্য তিনটি বিজ্ঞপ্তি দেয় সোনালী ব্যাংক। ওই বিজ্ঞপ্তির বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন ৪৭৪ চাকরি প্রত্যাশী।

ওই রিট আবেদনে বলা হয়, ২০১৬ সালের ২২ ফেব্রুয়ারির আগে ২০১৪ সালের ৩১ জানুয়ারি ১ হাজার ৭০৭টি পদে নিয়োগের জন্য সোনালী ব্যাংক আরেকটি বিজ্ঞপ্তি দেয়। ওই বিজ্ঞপ্তির আলোকে তারা আবেদন করেছিলেন। কিন্তু নিয়োগ না দিয়ে আরেকটি বিজ্ঞপ্তি দেওয়ায় তারা রিট করেন।

গত বছরের ২৭ জুলাই হাইকোর্ট তাদের রিট খারিজ করে দেন। পরে তারা হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আপিলের অনুমতি চেয়ে পৃথক পাঁচটি লিভ টু আপিল করেন তারা। ওই আবেদনের আপিল বিভাগ স্থিতাবস্থা দিয়েছিলেন। যেটি মঙ্গলবার তুলে নিয়ে লিভ টু আপিল খারিজ করে দেন আপিল বিভাগ।

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৮
ইএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa