ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

সুপ্রিম কোর্ট বারের সভাপতি-সম্পাদকের আগাম জামিন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০১৮
সুপ্রিম কোর্ট বারের সভাপতি-সম্পাদকের আগাম জামিন

ঢাকা: দুর্নীতির মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার রায়ের দিন নাশকতা, পুলিশের কাজে বাধা ও আসামি ছিনতায়ের তিন মামলায় সুপ্রিম কোর্ট বারের সভাপতি জয়নুল আবেদীন ও সম্পাদক মাহবুব উদ্দিন খোকনকে আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।

রোববার (১১ ফেব্রুয়ারি) বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি কৃষ্ণা দেবনাথের হাইকোর্ট বেঞ্চ তিন মামলায় পুলিশ প্রতিবেদন দেওয়া পর্যন্ত তাদের জামিন দেন।

জয়নুল আবেদীন বিএনপির ভাইস চেয়ারম্যান এবং মাহবুব উদ্দিন খোকন বিএনপির যুগ্ম মহাসচিব।

আদালতে জয়নুল আবেদীনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মওদুদ আহমদ ও সগির হোসেন লিয়ন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল জাহাঙ্গীর আলম।

পরে আইনজীবী লিয়ন বলেন, গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়ের দিন বিএনপির চেয়ারপারসনের আদালতে যাওয়ার পথে সংঘর্ষের ঘটনায় নাশকতা, পুলিশের কাজে বাধা ও আসামি ছিনতাইয়ের ঘটনায় পুলিশ বাদী হয়ে রমনা থানায় তিনটি মামলা করে। তিন মামলাতেই সমিতির সভাপতি-সম্পাদককে আসামি করা হয়। তিন মামলায় ১৮০ জন করে আসামি করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০১৮
ইএস/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।