ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আইন ও আদালত

কারাগারে খালেদার ডিভিশন চেয়ে আবেদন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০১৮
কারাগারে খালেদার ডিভিশন চেয়ে আবেদন খালেদা জিয়া (ফাইল ছবি)

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার কারাগারে ডিভিশন চেয়ে আদালতে আবেদন করেছেন তার আইনজীবীরা। 

রোববার (১১ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টার দিকে খালেদার অন্যতম আইনজীবী ব্যারিস্টার জাকির হোসেন ভুঁইয়া ও অ্যাডভোকেট আমিনুল ইসলাম ঢাকার পঞ্চম বিশেষ জজ আদালতে এ আবেদন করেন। আবেদনের ওপর সকালে শুনানি হতে পারে।

 

আমিনুল ইসলাম ডিভিশন দাখিলের বিষয়টি সাংবাদিকদের জানান।  

গত বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) দুপুরে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার ৫ বছর ও দলটির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ অপর পাঁচ আসামির ১০ বছর করে কারাদণ্ড দেন আদালত।  

ঢাকার বকশীবাজার কারা অধিদপ্তরের প্যারেড গ্রাউন্ডে স্থাপিত বিশেষ আদালতে বিশেষ জজ ৫ এর বিচারক ড. মো. আখতারুজ্জামান এ রায় দেন।

শারীরিক অবস্থা বিবেচনা করে খালেদা জিয়াকে ৫ বছর, বিএনপির ভাইস চেয়ারম্যান তারেক রহমান, মাগুরার সাবেক এমপি কাজী সালিমুল হক কামাল ওরফে ইকোনো কামাল, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ, ড. কামাল উদ্দিন সিদ্দিকী ও মমিনুর রহমানকে ১০ বছর করে সশ্রম কারাদণ্ড দেন আদালত।

রায় ঘোষণার পর সাবেক প্রধানমন্ত্রীকে নেওয়া হয় বকশীবাজারের পুরনো কারাগারে।  

শনিবার (১০ ফেব্রুয়ারি) কারাগারে খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে যান বিএনপিপন্থী আইনজীবীরা। সাক্ষাৎ শেষে সাংবাদিকদের দলের স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেন, খালেদা জিয়াকে ডিভিশন দেওয়া হয়নি। তাকে সাধারণ কয়েদি হিসেবে রাখা হয়েছে। এরপর রোববার আদালতে খালেদা জিয়ার জন্য ডিভিশন চেয়ে আবেদন করা হলো।

বাংলাদেশ সময়: ১১০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০১৮
এমআই/আরআর
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।