[x]
[x]
ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪২৫, ১৮ মে ২০১৮

bangla news

প্রস্তাবিত ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০২-০৭ ৪:১০:৩৮ পিএম
প্রস্তাবিত ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি

প্রস্তাবিত ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি

ঢাকা: প্রস্তাবিত ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি জানিয়েছে বাংলাদেশ গণতান্ত্রিক আইনজীবী সমিতি।

বুধবার (০৭ ফেব্রুয়ারি) দুপুরে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনের ল’ রিপোর্টার্স ফোরাম কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ দাবি তুলে ধরেন সংগঠনটির নেতারা। 

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন গণতান্ত্রিক আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট শেখ আখতার উল ইসলাম। আরও উপস্থিত ছিলেন- আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক হাসান তারিক চৌধুরী, সাংগঠনিক সম্পাদক আইনুন্নাহার সিদ্দিকা ও সদস্য আরিফুল হক রোকন।

লিখিত বক্তব্যে বলা হয়, সম্প্রতি ডিজিটাল নিরাপত্তা আইন নামের একটি আইনের খসড়া করা হয়েছে। গণতান্ত্রিক আইনজীবী সমিতি এ আইনের তীব্র প্রতিবাদ জানিয়ে অবিলম্বে এ আইন বাতিল করার জোর দাবি জানাচ্ছে। এর আগে সমিতি আইসিটি আইনের ৫৭ ধারা বাতিলেরও দাবি জানিয়েছিলো। দেরিতে হলেও সরকার আজ সেই আইনের পরিবর্তন করে নতুন করে ডিজিটাল নিরাপত্তা আইনের নামে একটি নিবর্তনমূলক আইন প্রণয়ন করতে যাচ্ছে। আমরা গভীর উদ্বেগ ও উৎকণ্ঠা প্রকাশ করে সরকারকে এ আইন প্রণয়ন থেকে বিরত থাকার জন্য জোর দাবি জানাচ্ছি।

বাংলাদেশ সময়: ১৬০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০১৮
ইএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa