ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আইন ও আদালত

প্রধান বিচারপতি নিয়োগ নিয়ে রিট রোববারের তালিকায়

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৫ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৮
প্রধান বিচারপতি নিয়োগ নিয়ে রিট রোববারের তালিকায়

ঢাকা: নতুন প্রধান বিচারপতি নিয়োগের নির্দেশনা চেয়ে করা রিট আবেদনটি ২১ জানুয়ারি (রোববার) কার্যতালিকায় আসবে বলে জানিয়েছেন আবেদনকারী আইনজীবী।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) আবেদনকারী আইনজীবী মো.ইউনুছ আলী জানান, বিচারপতি জিনাত আরা ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের হাইকোর্ট বেঞ্চে মোশন শুনানির জন্য রিটটি রোববারের কার্যতালিকায় রাখার আদেশ দেন।

এদিকে বৃহস্পতিবার রাতে সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে প্রকাশিত ২১ জানুয়ারির কার্যতালিকায় দেখা যায় রিট আবেদনটি সংশ্লিষ্ট কোর্টের আট নম্বর ক্রমিকে রয়েছে।

ইউনুছ আলী আকন্দ লিখিত এক বক্তব্যে সাংবাদিকদের জানান, গত ৩ জানুয়ারি রিট আবেদনটি করা হয়। পরে মোশন শুনানির জন্য হাইকোর্টের চারটি বেঞ্চে উপস্থাপন করা হলেও কোনো কোর্টই শুনানির জন্য রাজি হননি। সর্বশেষ বৃহস্পতিবার সকালে বিচারপতি জিনাত আরা ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের হাইকোর্ট বেঞ্চ মোশন শুনানির জন্য রাজি হন এবং আগামী রোববার মোশন শুনানির জন্য কার্যতালিকায় রাখার আদেশ দেন।

প্রধান বিচারপতির পদ শূণ্য থাকা এবং নতুন প্রধান বিচারপতি নিয়োগ না দেওয়া কেন অসাংবিধানিক ঘোষণা করা হবে না এবং সংবিধানের ৯৫ অনুচ্ছেদ অনুসারে আইনজীবী থেকে প্রধান বিচারপতিসহ বিচারপতি নিয়োগের প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার কেন নির্দেশ দেওয়া হবে না, মর্মে রুল জারির নির্দেশনা চেয়ে এ রিট করেন তিনি।

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৮
ইএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।