ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

পঞ্চগড়ে পুরোহিত হত্যা মামলার সাক্ষ্যগ্রহণ শুরু 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১০ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৮
পঞ্চগড়ে পুরোহিত হত্যা মামলার সাক্ষ্যগ্রহণ শুরু 

পঞ্চগড়: পঞ্চগড়ের সোনাপাতা এলাকার শ্রী শ্রী সন্ত গৌড়ীয় মঠের প্রধান পুরোহিত যজ্ঞেশ্বরকে গলা কেটে হত্যার ঘটনায় দায়ের করা মামলার সাক্ষ্যগ্রহণ শুরু হয়েছে। 

 

বুধবার (১৭ জানুয়ারি) সকাল থেকে বিকেল পর্যন্ত পঞ্চগড় জেলা ও দায়রা জজ আবু মনসুর মো. জিয়াউল হকের আদালতে পুরোহিত হত্যা মামলার ৪৫ জন সাক্ষীর মধ্যে ১১ জনের সাক্ষ্যগ্রহণ করা হয়।  

সাক্ষগ্রহণের সময় জেএমবির শীর্ষ সদস্য এই মামলার আসামি জাহাঙ্গীর হোসেন ওরফে রাজিব গান্ধী, আলমগীর হোসেন, রমজান আলী, খলিলুর রহমান ও হারেস আলী আদালতে উপস্থিত ছিলেন।

এর আগে কড়া নিরাপত্তায় তাদের আদালতে হাজির করা হয়। সাক্ষ্যগ্রহণ শেষে আবার তাদের জেল হাজতে পাঠানো হয়।  

২০ ফেব্রুয়ারি হত্যা মামলার সাক্ষ্যগ্রহণের পরবর্তী দিন নির্ধারণ করেছেন আদালত।  

এর আগে গত বছরের ০৮ নভেম্বর অস্ত্র ও বিস্ফোরক আইনে অপর দু’টি মামলায় সাক্ষগ্রহণ শুরু হয় এবং একই সঙ্গে হত্যা মামলাটির অভিযোগ গঠন করা হয়।  

বুধবার (১৭ জানুয়ারি) ১১ জনের সাক্ষ্যগ্রহণের মধ্য দিয়ে হত্যা মামলার সাক্ষ্যগ্রহণ শুরু হলো। হত্যা মামলায় অভিযুক্ত ১০ আসামির মধ্যে চারজন বিভিন্ন স্থানে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হন। এছাড়া রানা নামে অপর এক আসামি এখনো পলাতক।

উল্লেখ্য, ২০১৬ সালের ২১ ফেব্রুয়ারি ভোরে দেবীগঞ্জ উপজেলা সদরের চীন-মৈত্রী সেতু সংলগ্ন সোনাপাতা এলাকায় পুরোহিত যজ্ঞেশ্বরকে গলা কেটে হত্যা করা হয়। ওই সময় গুলিবিদ্ধ হন ওই মঠের আরেক সেবক। এ ঘটনায় ১০ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন নিহতের বড় ভাই রবীন্দ্রনাথ রায়। পরে আসামিদের বিরুদ্ধে অস্ত্র ও বিস্ফোরক আইনে আরও দু’টি মামলা দায়ের করে দেবীগঞ্জ থানা পুলিশ।  

বাংলাদেশ সময়: ১৮০৮ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৮
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।