[x]
[x]
ঢাকা, বৃহস্পতিবার, ৫ আশ্বিন ১৪২৫, ২০ সেপ্টেম্বর ২০১৮
bangla news

সিলেট আইনজীবী সমিতির সভাপতি হলেন লালা 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০১-১২ ৮:০২:১৮ এএম
সভাপতি পদে নির্বাচিত মোহাম্মদ লালা। ছবি: বাংলানিউজ

সভাপতি পদে নির্বাচিত মোহাম্মদ লালা। ছবি: বাংলানিউজ

সিলেট: সিলেট জেলা আইনজীবী সমিতির নির্বাচনে দ্বিতীয়বারের মতো সভাপতি পদে নির্বাচিত হয়েছেন মোহাম্মদ লালা। আর সাধারণ সম্পাদক হয়েছেন মো. আব্দুল কুদ্দুছ।

শুক্রবার (১২ জানুয়ারি)  আইনজীবী সমিতির  ২০১৮ সালের বার্ষিক নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট এমাদুল হক এ ফল ঘোষণা করেন। 

তাকে সহযোগিতা করেন দুই সহকারী নির্বাচন কমিশনার অ্যাডভোকেট মো. নুরুল আমিন ও সহকারী নির্বাচন কমিশনার গিয়াস উদ্দিন চৌধুরী।

এর আগে বৃহস্পতিবার (১১ জানুয়ারি) সকাল ১০টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত সমিতির দুই নম্বর বার হলের দ্বিতীয় তলায় লাইব্রেরিতে ভোটগ্রহণ চলে। পরে শুক্রবার এ ভোটের ফল ঘোষণা করা হয়। 

ফলাফলে সভাপতি পদে মোহাম্মদ লাল সর্বোচ্চ ৫২৫ ভোটে পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রার্থী আব্দুল গফফার ২৬৮ ভোট পেয়েছেন। একই পদে অপর দুই প্রতিদ্বন্দ্বী মো. মিনহাজ উদ্দিন খান ১৮৭ ও মো. জামিলুল হক জামিল পান ১৮৬ ভোট।

সাধারণ সম্পাদক পদে মো. আব্দুল কুদ্দুছ ৬৬২ ভোট পেয়ে বিজয়ী হন। অপর প্রার্থী সদ্য সাবেক সাধারণ সম্পাদক হোসেন আহমদ ৩০৩ ভোট, আনছারুজ্জামান ৭৬ ভোট ও মো. ওবায়দুর রহমান ২১ ভোট পেয়েছেন।

প্রথম সহ-সভাপতি পদে নির্বাচিত হয়েছেন মো. শফি আহমদ (৭০৬ ভোট)। তার নিকটতম প্রার্থী মো. মোছলেহ উদ্দিন  ৩৯৬ ভোট। দ্বিতীয় সহ-সভাপতি পদে নির্বাচিত মো. আনোয়ার হোসেন পেয়েছেন ৫৮৩ ভোট। তার নিকটতম প্রার্থী মো. আলী হায়দার পান ৪৪৫ ভোট। 

যুগ্ম সম্পাদক পদে নির্বাচিত দু’জন হলেন- এন আই এম মাছুম চৌধুরী (৫৫৭ ভোট) ও মোহাম্মদ আব্দুছ ছাত্তার (৬১৯ ভোট)। অপর প্রার্থী জোহরা জেসমিন পান ৫০৯ ভোট ও মো. সফিকুল ইসলাম পান ২৭২ ভোট।

এছাড়া সমাজ বিয়ষক সম্পাদক পদে মো. দেলোয়ার হোসেন, সহ-সমাজ বিষয়ক সম্পাদক পদে বিজয়ী মো. অহিদুর রহমান চৌধুরী, লাইব্রেরি সম্পাদক পদে মোছা. রাহমা খানম রিমা নির্বাচিত হয়েছেন। 
আর সহ-সম্পাদক পদে জয়ী হয়েছেন ইমরান আহমদ (৪৮১ ভোট), মো. রব নেওয়াজ রানা (৬৫১ ভোট) ও মো. হেদায়াত হোসেন তানভীর (৫২০ ভোট)। 

কার্যনির্বাহী কমিটির সদস্য পদে বিজয়ী 11 জন হলেন- মো. আব্দুশ শহিদ (৮৯১ ভোট), নোমাদ মাহমুদ (৮২৮ ভোট), মো. আখতার হোসেন খান (৮২৭ ভোট), আব্দুল মালিক (৮১৮ ভোট), মো. আব্দুল ওদুদ (৮১১ ভোট), এ কে এম ফখরুল ইসলাম (৭৯৩ ভোট), এ এস এম আব্দুল গফুর (৭৮৮ ভোট), মো. আব্দুল মান্নান চৌধুরী (৭৩৭ ভোট), কঙ্কন কুমার রায় (৬৯৩ ভোট), প্রহলাদ চন্দ্র দেব (৬১২ ভোট) ও মো. ইবরাত হোসেন চৌধুরী (৫৮৫ ভোট)।

বাংলাদেশ সময়: ১৮৫৬ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৮
এনইউ/এমএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa