ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আইন ও আদালত

আরও ৭ বিচারককে বদলি, একজনের স্থগিত

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৯ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৭
আরও ৭ বিচারককে বদলি, একজনের স্থগিত সরকারের লোগো

ঢাকা: সুপ্রিম কোর্টের সঙ্গে পরামর্শ করে অতিরিক্ত জেলা জজসহ বিচার বিভাগীয় সাত কর্মকর্তাকে বদলির আদেশ দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে আইন মন্ত্রণালয়। স্থগিত করা হয়েছে একজনের বদলির আদেশ।

বুধবার (২২ নভেম্বর) আলাদা প্রজ্ঞাপনে বদলির এ আদেশ জারি করা হয়।

এ নিয়ে তিন দিনে ৩২ বিচারককে বদলির আদেশ দেওয়া হলো।

তবে ৩২ জনের মধ্যে ২০ নভেম্বর মৌলভীবাজারের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. জিয়াদুর রহমানকে চট্টগ্রামের সাতকানিয়া চৌকির সিনিয়র সহকারী জজ হিসেবে বদলির আদেশ বুধবার (২২ নভেম্বর) স্থগিত করা হয়েছে বলে আইন ও বিচার বিভাগের এক প্রজ্ঞাপনে জানানো হয়েছে।

প্রজ্ঞাপনে পিরোজপুরের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. কামরুল হাসানকে ফরিদপুরের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, সুনামগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রণয় কুমার দাসকে পিরোজপুরের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, ঢাকার অতিরিক্ত মহানগর দায়রা জজ মোহাম্মদ আবদুল্লাহ আল মামুনকে সুনামগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ, বরগুনার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. মাইনুল হককে ঢাকার অতিরিক্ত মহানগর দায়রা জজ এবং সিলেটের অতিরিক্ত জেলা ও দায়রা জজ এএইচএম মাহমুদুর রহমানকে বরগুনার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হিসেবে বদলি করা হয়েছে।

এসব কর্মকর্তাদের ২৬ নভেম্বর বর্তমান পদের দায়িত্ব হস্তান্তর করে ৩০ নভেম্বরের মধ্যে বদলি করা স্থানে যোগ দিতে হবে।   

কক্সবাজারের কুতুবদিয়া চৌকির সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. আলমগীর কবিরকে আইন ও বিচার বিভাগের সংযুক্ত কর্মকর্তা এবং কুমিল্লার সহকারী জজ মোহাম্মদ রেজাউল হককে কক্সবাজারের কুতুবদিয়া চৌকির জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হিসেবে বদলি করা হয়েছে।  

এই দু’জনকে ২৩ নভেম্বর বর্তমান কর্মস্থলের দায়িত্ব হস্তান্তর করে বদলি করা স্থানে ৩০ নভেম্বরের মধ্যে যোগ দিতে বলা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৪৯ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৭
ইএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।