ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

সিরাজগঞ্জে ৪ জনের দণ্ড, ৫ প্রতিষ্ঠানের জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৫৯ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৭
সিরাজগঞ্জে ৪ জনের দণ্ড, ৫ প্রতিষ্ঠানের জরিমানা

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের আবাসিক হোটেল ও রেস্টুরেন্টে অভিযান চালিয়ে চারজনকে কারাদণ্ডাদেশ দিয়েছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে পাঁচটি প্রতিষ্ঠানকে জরিমানাও করা হয়েছে। 

রোববার (১৯ নভেম্বর) সন্ধ্যা থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত শহরের বিভিন্ন আবাসিক হোটেল ও রেস্টুরেন্টে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) সদর দপ্তরের আইন কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. গাউসুল আযম এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

সাজার আদেশপ্রাপ্তরা হলেন- রায়গঞ্জ উপজেলার পাঙ্গাসী গ্রামের রফিকুল ইসলামের ছেলে আকরামুল ইসলাম (২৫), সদর উপজেলার কান্দাপাড়া গ্রামের হাবিব উল্লাহর ছেলে নয়ন ফকির (২৭), হোটেল মাদারবক্সের মালিক লিটন তালুকদার ও কর্মচারী সাইদুল ইসলাম।

 

অভিযানে কুটুমবাড়ি কটেজ, আরমানী রেস্তোরাঁ, হেলথ কনফেকশনারি টফি বেকারি, ধানসিঁড়ি দইঘর ও নিমন্ত্রণ হোটেলকে জরিমানা করা হয়।  

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. গাউসুল আযম জানান, গোপন সংবাদের ভিত্তিতে সন্ধ্যায় কুটুমবাড়ি কটেজে অভিযান চালানো হয়। এসময় হোটেলের একটি কক্ষে অন্যের স্ত্রীর সঙ্গে অনৈতিক কর্মকাণ্ডে লিপ্ত থাকায় আকরামুল নামে এক ব্যক্তি এবং এ কাজে সহযোগিতা করায় হোটেল বয় নয়ন ফকিরকে এক মাস করে বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে। এছাড়া অপরিচ্ছন্ন পরিবেশ ও অসামাজিক কর্মকাণ্ডের অপরাধে হোটেল মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।  

অপরদিকে, হোটেল মাদারবক্সের একটি কক্ষে চার পিস ইয়াবা ট্যাবলেট ও মদের বোতল রাখার দায়ে মালিক লিটন তালুকদার ও কর্মচারী সাইদুল ইসলামকে ছয় মাস করে কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে। এছাড়া অনুমোদন নবায়ন না করায় নিমন্ত্রণ হোটেলকে ২০ হাজার, বাঁশি খাবার এবং অপরিচ্ছন্ন পরিবেশে খাবার তৈরি ও পরিবেশনের দায়ে আরমানী রেস্তোরাঁকে ২০ হাজার, বিএসটিআই’র অনুমোদন ছাড়াই কেক তৈরি করার দায়ে টফি বেকারি মালিক আনোয়ার হোসেনকে ৫০ হাজার টাকা, অনুমোদনহীন কেক বিক্রির দায়ে হেলথ কনফেকশনারিকে ১০ হাজার টাকা এবং বিএসটিআই’র লেবেল না লাগিয়ে ঘি বিক্রির দায়ে ধানসিঁড়ি দইঘরকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।  

অভিযান চলাকালে র‌্যাব-১২ এর কোম্পানি কমান্ডার তানভীর আহম্মেদ, জেলা স্যানিটারি ইন্সপেক্টর মোহাম্মদ আলী জিন্নাহ, বিএসটিআই রাজশাহী অঞ্চলরে পরর্দিশক আমিনুল ইসলাম ও সিরাজগঞ্জ মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধি উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১১৫৭ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৭
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad