ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

পারভেজকে আইন পেশা থেকে স্থায়ীভাবে অপসারণ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪২ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০১৭
পারভেজকে আইন পেশা থেকে স্থায়ীভাবে অপসারণ

ঢাকা: ব্যারিস্টার ও সুপ্রিম কোর্টের আইনজীবী না হয়েও এসব পরিচয় দিয়ে বিভিন্ন টকশো’তে অংশ নেওয়া ঢাকা আইনজীবী সমিতির সদস্য পারভেজ আহমেদকে পেশাগত অসদাচরণের দায়ে আইন পেশা থেকে স্থায়ীভাবে অপসারণ করেছেন বাংলাদেশ বার কাউন্সিল।

বাংলাদেশ বার কাউন্সিল ট্রাইব্যুনালের বেঞ্চ অফিসার কামনাশীষ রায় সোমবার (২৩ অক্টোবর) এ তথ্য জানান।

বার কাউন্সিল জানিয়েছেন, সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার এম সারোয়ার হোসেন পারভেজ আহমেদের বিরুদ্ধে অভিযোগ করেন।

তার অভিযোগ ছিল, ‘পারভেজ আহমেদ নিজেকে ব্যারিস্টার ও সুপ্রিম কোর্টের আইনজীবীর মিথ্যা পরিচয় দিয়ে দেশের বিভিন্ন টিভি চ্যানেলে টকশো’তে অংশ নিয়ে জনসাধরণকে প্রতারিত করছেন। ৭১ টিভি, ইটিভি, জিটিভি, আরটিভি এবং দ্বীপ্ত টিভিতে টকশো’তে অংশ নিচ্ছেন তিনি’।

পারভেজ ভুয়া পরিচয়ে টকশো’তে অংশ নিয়ে পেশাগত অসদাচরণ করেছেন বলেও অভিযোগে উল্লেখ করা হয়।

এসব অভিযোগ প্রমাণিত হওয়ায় অসদাচরণের দায়ে বার কাউন্সিলের এক নম্বর ট্রাইব্যুনালের চেয়ারম্যান মো. ইয়াহিয়া, সদস্য মো. পারভেজ আলম খান ও শেখ আখতারুল ইসলাম ঢাকা আইনজীবী সমিতির সদস্য পারভেজ আহমেদকে গত শনিবার (২১ অক্টোবর) আইন পেশা থেকে স্থায়ীভাবে অপসারণের আদেশ দেন।  

বার কাউন্সিল থেকে আরও জানানো হয়েছে, এর আগেও অন্য এক মামলায় গত ০৭ অক্টোবর পারভেজ আহমেদকে ১০ বছরের জন্য আইন পেশা থেকে বরখাস্ত করা হয়।

বাংলাদেশ সময়: ১২৪০ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০১৭
ইএস/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।