ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

বরিশালে প্রশাসনিক ট্রাইব্যুনালের বেঞ্চ সহকারী বরখাস্ত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৬ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১৭
বরিশালে প্রশাসনিক ট্রাইব্যুনালের বেঞ্চ সহকারী বরখাস্ত

বরিশাল: বিচারকের আদেশ ছাড়াই সমন (জবাব দাখিল) জারি করায় বরিশালের প্রশাসনিক ট্রাইব্যুনালের বেঞ্চ সহকারী মো. সাইফুল ইসলামকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।  

বরিশাল জেলা ও দায়েরা জজ আদালতের বিচারক সৈয়দ এনায়েত হোসেন এ সাময়িক বরখাস্তের আদেশ দেন। পাশাপাশি কারণ দর্শানোর নোটিশও জারি করেন।

সোমবার (১৯ অক্টোবর) জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক মোখলেছুর রহমান বাচ্চু বাংলানিউজকে বরখাস্তের বিষয়টি নিশ্চিত করেন।

আদালত সূত্রে জানা গেছে, বরিশালে প্রশাসনিক ট্রাইব্যুনালের বিচারক না থাকায় সেটির দায়িত্ব পালন করেন জেলা ও দায়েরা জজ আদালত। গত ৫ অক্টোবর পুলিশ কনস্টেবল জসিম উদ্দিন আদালতে আইজিপিসহ ১০ জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। ওই মামলার গ্রহন শুনানির জন্য বিচারক পরবর্তী দিন ধার্য করেন। কিন্তু ওই আদালতের বেঞ্চ সহকারী সাইফুল ইসলাম সেই আদেশের তোয়াক্কা না করে মামলার প্রতিপক্ষের বিরুদ্ধে নোটিশ জারি করেন। যে নোটিশে মামলা হওয়ার বিষয়টি উল্লেখ করে প্রতিপক্ষকে হাজির হয়ে জবাব দাখিল (সমন) করার কথা উল্লেখ করা হয়। যার ক্ষমতা বেঞ্চ সহকারীর নেই।

বিষয়টি জেলা ও দায়েরা জজ আদালতের নজরে এলে রোববার (১৮ অক্টোবর) বেঞ্চ সহকারী সাইফুল ইসলামকে সাময়কি বরখাস্ত করা হয়।

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১৭
এমএস/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।