ঢাকা, শনিবার, ৬ কার্তিক ১৪২৪, ২১ অক্টোবর ২০১৭

bangla news

ময়মনসিংহ-নেত্রকোনার ৫ বিদ্যালয় জাতীয়করণ কেন নয় 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-১০-১২ ৭:৪৩:৪২ পিএম
ফাইল ফটো

ফাইল ফটো

ঢাকা: ময়মনসিংহ ও নেত্রকোনো জেলার পাচঁটি বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণে রুল জারি করেছেন হাইকোর্ট। একই সঙ্গে ওইসব স্কুলের শিক্ষকদের চাকরি সরকারিকরণেও রুল দিয়েছেন আদালত। 

বৃহস্পতিবার (১২ অক্টোবর) বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি এ কে এম জহিরুল হকের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

রিট আবেদনকারীর পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট মোহাম্মদ ছিদ্দিক উল্লাহ মিয়া। রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল অরবিন্দ কুমার রায়।

রুলে পাচঁটি বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণের তালিকায় অন্তর্ভুক্ত করতে কেন নির্দেশ দেওয়া হবে না তা জানতে চেয়েছেন আদালত।

একই সঙ্গে হাইকোর্ট এসব বিদ্যালয়ে কর্মরত শিক্ষকদের চাকরি সরকারিকরণের কেন নির্দেশ দেওয়া হবে না তাও রুলে জানতে চেয়েছেন।

চার সপ্তাহের মধ্যে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব এবং প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালকসহ সংশ্লিষ্ট ৮ জনকে রুলের জবাব দিতে হলা হয়েছে।

আদালতে রিট আবেদন দায়ের করেন, নেত্রকোনা জেলার কলমাকান্দা উপজেলার লক্ষ্মীপুর বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু তাহের, একই উপজেলার আড়ালিয়া গৌরীপুর কমিউনিটি প্রাথমিক বিদ্যালয়ের জয়নাব আক্তার, একই জেলার কেন্দুয়া উপজেলার সরিদাকান্দা বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের মো. জালাল উদ্দীন, একই উপজেলার ভরাপাড়া বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক মো. সাইফুল আলম এবং ময়মনসিংহ জেলার নান্দাইল উপজেলার খলাপাড়া বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক ফরিদ উদ্দিন।
 
বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১৭
ইএস/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Loading...
Alexa