ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

‘দায়িত্বপ্রাপ্ত প্রধান বিচারপতিকে সহযোগিতা করবো’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৪ ঘণ্টা, অক্টোবর ৫, ২০১৭
‘দায়িত্বপ্রাপ্ত প্রধান বিচারপতিকে সহযোগিতা করবো’

ঢাকা: দায়িত্বপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহ্‌হাব মিঞাকে সম্পূর্ণ সহযোগিতার আশ্বাস দিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। অসুস্থ প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাকে দেখতে যাবেন বলেও জানিয়েছেন তিনি।   

বৃহস্পতিবার (০৫ অক্টোবর) দুপুরে দায়িত্বপ্রাপ্ত প্রধান বিচারপতির সঙ্গে সাক্ষাৎ শেষে এসব কথা জানান তিনি।

দুপুর দুইটায় সুপ্রিম কোর্টে আসেন আইনমন্ত্রী আনিসুল হক।

এরপর দায়িত্বপ্রাপ্ত প্রধান বিচারপতির খাসকামরায় গিয়ে সাক্ষাৎ করেন।

প্রায় সোয়া একঘণ্টা সাক্ষাৎ শেষে বের হয়ে তিনি সাংবাদিকদের বলেন, ‘বিচারপতি মো. আবদুল ওয়াহ্‌হাব মিঞাকে প্রধান বিচারপতির দায়িত্ব পালনে আইন মন্ত্রণালয়ের পক্ষ থেকে সম্পূর্ণ সহযোগিতার আশ্বাস দিয়েছি। এর আগে আরও দু’জন প্রধান বিচারপতি হয়েছিলেন। তাদেরকেও একইভাবে সহযোগিতা দিয়েছি। কারণ, আইন মন্ত্রণালয় নির্বাহী বিভাগে ও বিচার বিভাগের মধ্যে সেতুবন্ধন’।

সাংবাদিকরা জানতে চান যে, ‘বিচারপতি মো. আবদুল ওয়াহ্‌হাব মিঞা এর আগেও ২৭ বার ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি ছিলেন। সে সময় দেখা করেননি কেন?’

জবাবে আনিসুল হক বলেন, ‘এর আগে তিনি এভাবে দায়িত্বপ্রাপ্ত প্রধান বিচারপতি হয়ে আদালতে বসেননি। তাই দেখা করতে এসেছি’।

অসুস্থ প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার অবস্থা জানতে চাইলে তিনি বলেন, ‘প্রধান বিচারপতির চিকিৎসকের সঙ্গে আজ কথা হয়নি’।

তার সঙ্গেও সাক্ষাৎ করবেন কি-না?- প্রশ্নের জবাবে আইনমন্ত্রী বলেন, ‘অবশ্যই তার চিকিৎসকের সঙ্গে কথা বলে প্রধান বিচারপতিকে দেখতে যাবো, সাক্ষাৎ করবো’।

এদিকে বিচারপতি মো. আবদুল ওয়াহ্‌হাব মিঞার সঙ্গে বিকেলে সাক্ষাৎ করবেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নেতারা।

বিকেল ৫টায় দায়িত্বপ্রাপ্ত প্রধান বিচারপতি তার খাসকামরায় সাক্ষাতের জন্য সময় দিয়েছেন বলে সাংবাদিকদের জানিয়েছেন সমিতির সম্পাদক ও বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।

এর আগে সকালে সমিতির সভাপতি ও বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট জয়নুল আবেদীন সুপ্রিম কোর্টের আপিল বিভাগে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার অবস্থা জানতে চেয়ে আবেদন করেন। শুনানিতে তার সঙ্গে এ বিষয়ে খাসকামরায় দেখা করে কথা বলতে অনুরোধ জানিয়েছিলেন দায়িত্বপ্রাপ্ত প্রধান বিচারপতি।

বিচারপতি ওয়াহ্‌হাব মিঞা সে সময় বলেছিলেন, ‘আমি নিশ্চিত, প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা তার বাসায়ই আছেন। আশা করি, এ বিষয়ে আপনারা আমার চেম্বারে আসবেন, দেখা করবেন’।

বাংলাদেশ সময়: ১৫৩৪ ঘণ্টা, অক্টোবর ০৫, ২০১৭
ইএস/ এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।