[x]
[x]
ঢাকা, শুক্রবার, ৩ অগ্রহায়ণ ১৪২৪, ১৭ নভেম্বর ২০১৭

bangla news

এমবিবিএস ভর্তিতে ৫ নম্বর কাটতে বাধা নেই 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৯-১৪ ১২:৫৩:২৬ পিএম
ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: নতুন শিক্ষাবর্ষে এমবিবিএস/বিডিএস ভর্তি পরীক্ষায় আগের বছরের এইচএসসি উত্তীর্ণদের প্রাপ্ত মোট নম্বর থেকে পাঁচ নম্বর কেটে মেধা তালিকা তৈরির বিষয়ে হাইকোর্টের দেওয়া আদেশ স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার আদালত। 

রাষ্ট্রপক্ষের এক আবেদনের শুনানি নিয়ে আপিল বিভাগের অবকালীন চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) এ আদেশ দেন।

এর ফলে চলতি শিক্ষাবর্ষের নতুন শিক্ষার্থী ভর্তিতে দ্বিতীয়বারের অংশগ্রহণকারীদের প্রাপ্ত মোট নম্বর থেকে ৫ নম্বর কেটে মেধা তালিকা তৈরিতে বাধা নেই বলে জানিয়েছেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। 

সাংবাদিকদের তিনি জানান, আগামী ৩ অক্টোবর এ বিষয়ে আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চের শুনানি অনুষ্ঠিত হবে বলেও আদেশ দিয়েছেন আদালত। 

এর আগে গত মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) এক রিট আবেদনের শুনানি নিয়ে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. জাহাঙ্গীর হোসেনের অবকাশকালীন হাইকোর্ট বেঞ্চ ৫ নম্বর কাটার সিদ্ধান্ত স্থগিত করে একটি রুল জারি করেন।

চার সপ্তাহের মধ্যে স্বাস্থ্যসচিব, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক, পরিচালক (চিকিৎসা শিক্ষা ও স্বাস্থ্য জনশক্তি উন্নয়ন), মেডিকেল ও ডেন্টাল কাউন্সিলের চেয়ারম্যানকে ওই রুলের জবাব দিতে বলা হয়। 

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। রিট আবেদনের পক্ষে অ্যাডভোকেট ইউনুছ আলী আকন্দ নিজেই শুনানি করেন।

আরও পড়ুন>>
** 
এমবিবিএস ভর্তিতে ৫ নম্বর কাটার সিদ্ধান্ত স্থগিত

বাংলাদেশ সময়: ১২৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০১৭
ইএস/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Loading...
Alexa