ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

কানাডা গেলেন প্রধান বিচারপতি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০১৭
কানাডা গেলেন প্রধান বিচারপতি প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা (ফাইল ফটো)

ঢাকা: শারীরিকভাবে অসুস্থ মেয়েকে দেখতে কানাডা গেলেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা। সেখান থেকে তিনি এশীয়-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের প্রধান বিচারপতিদের সম্মেলনে যোগ দিতে যাবেন জাপানে।

শুক্রবার (৮ সেপ্টেম্বর) রাত ১০টা ৫ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ইতিহাদ এয়ারওয়েজের একটি ফ্লাইটে কানাডার উদ্দেশে রওয়ানা হন প্রধান বিচারপতি। বিষয়টি বাংলানিউজকে জানিয়েছেন তার একান্ত সচিব (যুগ্ম-জেলা জজ) মোহাম্মদ আনিসুর রহমান।

তার অনুপস্থিতিতে প্রধান বিচারপতির কার্যভার পালন করবেন আপিল বিভাগের কর্মে প্রবীণতম বিচারক বিচারপতি মো. আবদুল ওয়াহহাব মিঞা।

এর আগে, সুপ্রিম কোর্টের আপিল বিভাগের এক প্রশাসনিক আদেশে জানানো হয়েছিল, প্রধান বিচারপতি তার অসুস্থ মেয়েকে দেখতে ১০ সেপ্টেম্বর থেকে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত কানাডায় থাকবেন। এরপর জাপানের প্রধান বিচারপতির আমন্ত্রণে টোকিওতে অনুষ্ঠেয় ‘কনফারেন্স অব চিফ জাস্টিস অব এশিয়া অ্যান্ড দ্য প্যাসিফিক’ সম্মেলনে অংশ নেবেন। সেজন্য ১৮ সেপ্টেম্বর থেকে ২১ সেপ্টেম্বর পর্যন্ত জাপানে গমন ও অবস্থান করবেন প্রধান বিচারপতি।

জাপানে ভ্রমণকালে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার সঙ্গী হবেন তার স্ত্রী সুষমা সিনহা ও সুপ্রিম কোর্টের আপিল বিভাগের রেজিস্ট্রার মো. জাকির হোসেন।
 
জাপানে সম্মেলন শেষে ২২ সেপ্টেম্বর বা তার কাছাকাছি  দিনে দেশে ফিরবেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা।

বাংলাদেশ সময়: ২২১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ০৮, ২০১৭
ইএস/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।