ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

ট্যানারিপল্লীর কাজে গাফিলতিতে দু’জনকে হাইকোর্টে তলব

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৬ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৭
ট্যানারিপল্লীর কাজে গাফিলতিতে দু’জনকে হাইকোর্টে তলব

ঢাকা: সাভারের ট্যানারির ধলেশ্বরীতে পতিত বর্জ্য ব্যবস্থাপনার কাজ ঠিকমতো না হওয়ার কারণ ব্যাখ্যা দিতে যৌথ নির্মাণ প্রতিষ্ঠানের চেয়ারম্যানসহ দু’জনকে তলব করেছেন হাইকোর্ট।

যাদের তলব করা হয়েছে, তারা হলেন- এনভায়রনমেন্টাল প্রটেকশন কোম্পানি লিমিটেডের চেয়ারম্যান লিং জিয়ানজুং ও জেএলইপিসিএল-এর স্থানীয় এজেন্ট মো. আনোয়ার শহীদ।

আগামী ২২ আগস্ট সকাল দশটায় তাদেরকে সশরীরে হাজির হয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

এ বিষয়ে করা আবেদনের শুনানি নিয়ে বুধবার (১৬ আগস্ট) বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ ও বিচারপতি মো. সেলিমের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

বাংলাদেশ পরিবেশ আইনবিদ সমিতি (বেলা) আবেদনটি করে। আবেদনে সাভারের ট্যানারিপল্লীর পরিবেশ দূষণ নিয়ন্ত্রণকারী ক্রম (ক্যান্সার সৃষ্টিকারী রাসায়নিক) রিকোভারি ইউনিট, লবণাক্ত দূষণ প্রতিরোধক এবং কঠিন বর্জ্য পরিশোধকের সর্বশেষ অবস্থা জানতে চাওয়া হয়।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন বেলার প্রধান নির্বাহী অ্যাডভোকেট সৈয়দা রেজোয়ানা হাসান ও সাঈদ আহমেদ কবির। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল কাজী জিনাত হক।

বাংলাদেশ সময়: ১৮২৬ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৭
ইএস/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।