ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আইন ও আদালত

পুলিশের ওপর হামলার ঘটনায় দুইজনের কারাদণ্ড

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৮ ঘণ্টা, আগস্ট ৬, ২০১৭
পুলিশের ওপর হামলার ঘটনায় দুইজনের কারাদণ্ড

ঝালকাঠি: আসামি ছিনতাই ও দুই পুলিশ কর্মকর্তাকে কুপিয়ে আহত করার ঘটনায় দায়ের করা মামলায় দুইজনকে কারাদণ্ড দিয়েছেন ঝালকাঠির একটি আদালত।

রোববার (০৬ আগস্ট) জেলার মুখ্য বিচারিক হাকিম আদালতের বিচারক মো. আবু শামীম আজাদ এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্তরা পলাতক আছেন।

তারা হলেন, ঝালকাঠির রাজাপুর উপজেলার নৈকাঠী গ্রামের বেলায়েত জমাদ্দারের ছেলে মোর্শেদ জমাদ্দার ও তার সহযোগী একই এলাকার তোতা সিকদারের ছেলে মামুন সিকদার।

এদের মধ্যে মোর্শেদ জমাদ্দারকে ১২ বছরের সশ্রম কারাদণ্ড ও ২০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে এক বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে এবং মামুন সিকদারকে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড ১০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

এছাড়াও রায়ে কামাল হোসেন ও ফয়সাল হোসেন হিমেল নামে দুইজনকে খালাস দেওয়া হয়েছে।

মামলা সূত্রে জানা যায়, ২০০৬ সালের ৩১ ডিসেম্বর রাজাপুর থানায় কর্মরত উপ-পরিদর্শক (এসআই) মোস্তফা কামাল ও সহকারী উপ-পরিদর্শক (এএসআই) নূরুল ইসলামকে অস্ত্রের মুখে জিম্মি করে কুপিয়ে আহত করে সন্ত্রাসীরা। এসময় পুলিশের হাত থেকে আটক মিজান জোমাদ্দার নামে এক সন্ত্রাসীকে ছিনিয়ে নেয় হামলাকারীরা।  

এই ঘটনায় পুলিশের এসআই গোলাম মোস্তফা কামাল বাদী হয়ে রাজাপুর থানায় মামলা দায়ের করেন। ২০০৭ সালের ২১ মে আদালতে চার্জশিট দাখিল করে পুলিশ।

বাংলাদেশ সময়: ১৯৪৪ ঘণ্টা, আগস্ট ০৬, ২০১৭
এমএস/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।