ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

সেই বিচারককে জামালপুরে বদলি করতে চায় মন্ত্রণালয়

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৭ ঘণ্টা, জুলাই ২৫, ২০১৭
 সেই বিচারককে জামালপুরে বদলি করতে চায় মন্ত্রণালয়

ঢাকা: বরিশালের চিফ ‍মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) মোহাম্মদ আলী হোসেনকে জামালপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ হিসেবে বদলির প্রস্তাব করেছে আইন মন্ত্রণালয়। আলী হোসেন বরিশালের আগৈলঝাড়া উপজেলার সাবেক নির্বাহী কর্মকর্তা (বর্তমানে বরগুনা সদরে কর্মরত) গাজী তারিক সলমনের মানহানির মামলার বিচারক ছিলেন।

সোমবার (২৪ জুলাই) আইন মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের সিনিয়র সহকারী সচিব মো. শাহাবুদ্দিন স্বাক্ষরিত সুপ্রিম কোর্টে পাঠানো চিঠিতে এ প্রস্তাব করা হয়েছে।  পাশাপাশি বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস কমিশনের পরীক্ষা নিয়ন্ত্রক (অতিরিক্ত জেলা জজ) শেখ আশফাকুর রহমানকে বরিশালের সিএমএম হিসেবে বদলির প্রস্তাবও করা হয়েছে।

মঙ্গলবার (২৫ জুলাই) দুপুরে হাইকোর্ট বিভাগের অতিরিক্ত রেজিস্ট্রার সাব্বির ফয়েজ বাংলানিউজকে বলেন, ‘আইন মন্ত্রণালয়ের বদলির প্রস্তাব পেয়েছি। সুপ্রিম কোর্টের জিএ কমিটি পরবর্তীতে হয়তো এ বিষয়ে সিদ্ধান্ত নিতে পারেন’।

চিঠিতে বলা হয়, ‘বরিশালের মুখ্য মহানগর হাকিম (সিএমএম) মোহাম্মদ আলী হোসেন ২০১৪ সালের আগস্টে বর্তমান কর্মস্থলে যোগদান করেছেন। একজন  উপজেলা নির্বাহী কর্মকর্তার বিরুদ্ধে তার আদালতে দায়েরকৃত মামলায় জামিনের বিষয়ে বিভিন্ন ইলেকট্রনিক, প্রিন্ট মিডিয়া ও সামাজিক যোগাযোগ মাধ্যমে সংবাদ প্রকাশিত হচ্ছে। যা অত্র বিভাগের গোচরীভূত হয়েছে’।

‘তাছাড়া ওই ঘটনাকে কেন্দ্র করে ঘটনা পরবর্তী সময় সংশ্লিষ্ট বিচারকের বিরুদ্ধে সার্কিট হাউজে অবস্থানের বিল পরিশোধ না করা এবং গ্রিন লাইন পরিবহনে যাতায়াতে ভাড়া পরিশোধ না করা সংক্রান্ত অভিযোগ উত্থাপিত হচ্ছে।

যার দরুণ বরিশাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচার কার্যক্রম নিয়ে জনমনে নানাবিধ বিভ্রান্তির সৃষ্টি হচ্ছে’।

চিঠিতে বলা হয়, ‘এ পরিস্থিতিতে বরিশাল সিএমএম আদালত ও বিচার বিভাগের ভাবমূর্তি ও সুনাম অক্ষুন্ন রাখার স্বার্থে বিচারক আলী হোসেনকে অন্যত্র বদলি করা আবশ্যক। তাছাড়া সার্বিক পরিস্থিতি বিবেচনায় উদ্ভূত ঘটনার প্রাথমিক সত্যতা নিরুপণে তদন্ত হওয়া বাঞ্ছনীয়’।

বাংলাদেশ সময়: ২২১৫ ঘণ্টা, জুলাই ২৫, ২০১৭
ইএস/এএসআর

বরিশালের ‍সিএমএমকে বদলির প্রস্তাব সুপ্রিম কোর্টে

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।