ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

আরও তিন মামলায় বুলুর জামিন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৩ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৭
আরও তিন মামলায় বুলুর জামিন

ঢাকা: নাশকতার অভিযোগে মিরপুর থানায় করা তিন মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলুকে ছয় মাসের জামিন দিয়েছেন হাইকোর্ট।

পৃথক আবেদনে সোমবার (১৭ জুলাই) বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের হাইকোর্ট বেঞ্চ তাদের জামিন দেন।

আদালতে আবেদনের পক্ষে শুনানিতে ছিলেন- ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, ব্যারিস্টার সাকিব মাহবুব ও ব্যারিস্টার সানজিদ সিদ্দিকী।

অর্ধশতাধিক মামলার মধ্যে হাইকার্টে সোমবারের তিনটিসহ এ পর্যন্ত মোট ২১ মামলায় ছয় মাসের জামিন পেয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু।

সাকিব মাহবুব বলেন, বরকত উল্লাহ বুলুর বিরুদ্ধে নাশকতার মোট ৫৪টি মামলা রয়েছে। ২০১৫ সালে সরকার বিরোধী হরতাল-অবরোধ চলাচলে নাশকতার অভিযোগে রাজধানীর বিভিন্ন থানায় মামলাগুলো দায়ের করা হয়।  

গত ১৮ মে ঢাকার সিএমএম আদালতে আত্মসমর্পণ করে ৩১ মামলায় জামিনের আবেদন জানান তিনি।   জামিন না দিয়ে কারাগারে পাঠান মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কাজী কামরুল ইসলামের আদালত।

বাংলাদেশ সময়: ১৫৪৭ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৭
ইএস/বিএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।