ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

মুশফিকের বাবার জামিন আপিলে বহাল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৭ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৭
মুশফিকের বাবার জামিন আপিলে বহাল

ঢাকা: বগুড়ার মাটিডালী এসওএস হারম্যান মেইনার কলেজের নবম শ্রেণির ছাত্র মাসুক ফেরদৌস হত্যা মামলায় বাংলাদেশ টেস্ট ক্রিকেট দলের অধিনায়ক মুশফিকুর রহিমের বাবা মাহবুব হামিদ তারাকে হাইকোর্টের দেওয়া আট সপ্তাহের আগাম জামিন বহাল রেখেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

হাইকোর্টের আদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের করা আবেদন খারিজ করে সোমবার (২৪ জুলাই) প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে তিন বিচারপতির আপিল বেঞ্চ জামিন বহাল রাখেন।

আদালতে মাহবুব হামিদ তারার পক্ষে শুনানি করেন আইনজীবী জাহিদুল বারি।

রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল খোন্দকার দিলীরুজ্জামান।
 
পরে জাহিদুল বারি বলেন, হাইকোর্টের আদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের আবেদন খারিজ করে দিয়েছেন আপিল বিভাগ। ফলে হাইকোর্টের দেওয়া আগাম জামিন বহাল রইলো।
 
গত ০৫ জুন বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি কৃষ্ণা দেবনাথের হাইকোর্ট বেঞ্চ তার জামিন মঞ্জুর করেন। তবে আট সপ্তাহ শেষে বিচারিক আদালতে মাহবুব হামিদকে আত্মসমর্পণের আদেশ দেন।

গত ১৩ মে রাতে বিরোধের জের ধরে মাটিডালী হাজিপাড়া এলাকায় বাড়ি থেকে ডেকে নিয়ে মাথায় ইটের আঘাত করে নবম শ্রেণির ছাত্র মাসুককে (১৪) হত্যা করে দুর্বৃত্তরা।  
 
১৬ মে সন্ধ্যায় নিহত স্কুলছাত্র মাসুক ফেরদৌসের বাবা জাসদের কেন্দ্রীয় নেতা অ্যাডভোকেট ইমদাদুল হক ইমদাদ বগুড়া সদর থানায় মুশফিকের বাবা চাচাসহ ১৬ জনকে আসামি করে মামলাটি দায়ের করেন।
 
মামলার এজাহারে বাদী অ্যাডভোকেট ইমদাদুল হক ইমদাদ মুশফিকুরের বাবা মাহবুব হামিদ তারা ও তার ছোট ভাই ওয়ার্ড কাউন্সিলর মেজবাহুল হামিদ মেজবার সঙ্গে পারিবারিক শত্রুতা এবং মাটিডালি উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি নিয়ে বিরোধের কথা উল্লেখ করেন।
 
একই কারণে আসামিরা বাদী ও তার পরিবারের সদস্যদের জান-মালের ক্ষতি করার পরিকল্পনা করে আসছিলেন বলেও মামলায় অভিযোগ করা হয়।
 
এজাহারে বলা হয়, হত্যাকাণ্ডের দু’দিন আগে ১১ মে রাতে ওয়ার্ড কাউন্সিলর মেজবাহুল হামিদ মেজবার অফিসে বসে হত্যার পরিকল্পনা করা হয়। সেখানে এজাহারভুক্ত ৫ জন আসামি উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৭
ইএস/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।