ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

বঙ্গবন্ধু মেডিকেল শিক্ষক সমিতির ফলাফল স্থগিত

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫২ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৭
বঙ্গবন্ধু মেডিকেল শিক্ষক সমিতির ফলাফল স্থগিত

ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) শিক্ষক সমিতির ফলাফলের কার্যকারিতা ছয়মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট। একই সঙ্গে এ ফলাফল ঘোষণা কেন অবৈধ হবে না- তা জানতে চেয়ে রুল জারি করেছেন।

ওই ফলাফল ঘোষণার বৈধতা চ্যালেঞ্জ করে এক শিক্ষকের করা রিট আবেদনের শুনানি নিয়ে মঙ্গলবার (১৮ জুলাই) রুলসহ এ স্থগিতাদেশ দেন বিচারপতি নাঈমা হায়দার ও বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমানের হাইকোর্ট বেঞ্চ।

গত ১৩ জুলাই বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নির্বাচনে ডা. জুলফিকার আলী খানকে সভাপতি ও ডা. জিল্লুর রহমান ভুঁইয়াকে সাধারণ সম্পাদক করে ১৯ সদস্যের কমিটি ঘোষণা করা হয়।

তবে প্রশাসনিক নির্দেশকে উপেক্ষা করে শিক্ষক সমিতির ওই নির্বাচন ও কমিটি ঘোষণার অভিযোগ ওঠায় সোমবার (১৭ জুলাই) জরুরি সিন্ডিকেট সভায় নির্বাচন বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এ কমিটিকে কেন্দ্র করে শিক্ষকরা নির্বাচনের পক্ষে-বিপক্ষে অবস্থান নেওয়ায় ওই জরুরি সিন্ডিকেট সভা ডাকেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান।

আদালতে রিট আবেদনটি করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ডা. মো. ফারুক। তার পক্ষে শুনানি করেন আইনজীবী সৈয়দ মামুন মাহবুব।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৭
ইএস/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad