[x]
[x]
ঢাকা, বুধবার, ১ অগ্রহায়ণ ১৪২৪, ১৫ নভেম্বর ২০১৭

bangla news

খ্রিস্টান ট্রাস্ট্রের প্রাচীর ভাঙার উপর স্থিতাবস্থা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৭-১৭ ৩:১৮:০১ পিএম
ফাইল ফটো

ফাইল ফটো

ঢাকা:  খ্রিস্টান মিশনের সিলেট প্রেসবিটারিয়ান সিনড ট্রাস্ট্রের প্রাচীর ভাঙার ওপর তিন মাসের স্থিতাবস্থা বজায় রাখার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

এ বিষয়ে করা এক রিট আবেদনের শুনানি নিয়ে সোমবার (১৭ জুলাই) বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি আবু তাহের মোহাম্মদ সাইফুর রহমানের হাইকোর্ট বেঞ্চ রুলসহ এ আদেশ দেন।

আদালেত রিট আবেদনের পক্ষে শুনানি আইনজীবী মোশতাক আহমেদ চৌধুরী।

সাংবাদিকদের তিনি বলেন, খ্রিস্টানদের সংগঠন সিলেট প্রেসবিটারিয়ান সিনডের মালিকানাধীন নগরীর নয়াসড়কস্থ খ্রিস্টান মিশন। মিশনের বাউন্ডারির ভেতরে রয়েছে খ্রিস্টানদের প্রার্থনালয় গির্জা।

গত ২ জুন সিলেট সিটি করপোরেশন কোনো প্রকার নোটিশ বা জমি অধিগ্রহণ না করে দেয়াল ভাঙা শুরু করে। রাস্তা তৈরি ও দোকান ভাড়া দেওয়ার জন্য উদ্যোগ গ্রহণ করে। এর বিরুদ্ধে ট্রাস্ট্রের সেক্রেটারি শংকর মারাক হাইকোর্টে রিট করেন।

এরপর আদালত এ বিষয়ে রুল জারি করেন। রুলে ট্রাস্ট্রের সীমা প্রাচীর ভাঙা কেন বেআইনি ঘোষণা করা হবে না তা জানতে চেয়েছেন আদালত। 

রিটে বিবাদী করা হয়েছে স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন মন্ত্রণালয়ের (এলজিআরডি) সচিব, সিলেট সিটি করপোরেশনের মেয়র, বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক, নগর পুলিশের কমিশনারও জেলা পুলিশ সুপারকে।

বাংলাদেশ সময়: ১৫১৩ ঘণ্টা, জুলাই ১৭,২০১৭
ইএস/এমএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Loading...
Alexa