ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আইন ও আদালত

যৌতুক মামলায় আরাফাত সানির জামিন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪৩ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৭
যৌতুক মামলায় আরাফাত সানির জামিন আরাফাত সানি (ফাইল ফটো)

ঢাকা: ২০ লাখ টাকা যৌতুক চাওয়ার মামলায় আদালতে আত্মসমর্পণ করে জামিন পেয়েছেন জাতীয় দলের ক্রিকেটার আরাফাত সানি।

সোমবার (১৭ জুলাই) ঢাকার সিএমএম আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন জানান আরাফাত সানি। শুনানি শেষে জামিন মঞ্জুর করেন মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জাকির হোসেন টিপুর আদালত।

রোববার (১৬ ‍জুলাই) সানির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছিলেন একই আদালত।

মামলাটির অভিযোগ (চার্জ) গঠনের জন্য দিন ধার্য থাকলেও সেদিন আরাফাত সানি আদালতে উপস্থিত হননি। চিকুনগুনিয়ায় আক্রান্ত বলে আদালতে তার আইনজীবী সময়ের আবেদন জানান।

পরে সময়ের আবেদন নাকচ করে সানির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত। একই সঙ্গে যৌতুকের অভিযোগে আরাফাত সানির বিরুদ্ধে চার্জ গঠনের মাধ্যমে মামলার বিচার শুরু করেন।

গত ২৩ জানুয়ারি ঢাকার সিএমএম আদালতে যৌতুক নিরোধ আইনের ৪ ধারায় মামলাটি করেন তার স্ত্রী দাবিদার নাসরিন সুলতানা।  

মামলায় অভিযোগ করা হয়, ২০১৪ সালের ০৪ ডিসেম্বর পাঁচ লাখ এক টাকা দেনমোহর ধার্য করে তাদের বিয়ে হয়। বিয়ের পর নাসরিন তার বোনের বাড়িতে সানিকে নিয়ে সংসার শুরু করেন। বিয়ের ছয়মাস পর থেকেই সানি ২০ লাখ টাকা যৌতুকের দাবিতে নাসরিনের ওপর নির্যাতন শুরু করেন।

আরও অভিযোগ করা হয়, গত ১৯ জানুয়ারি সানি বাদীকে চূড়ান্তভাবে জানিয়ে দেন যে, ২০ লাখ টাকা যৌতুক ছাড়া তাকে গ্রহণ করা হবে না।

বাংলাদেশ সময়: ১২৪০ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৭
এমআই/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।